এখনই মুখ খুলছেন না তামিম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৩ জানুয়ারি ২০২২

হঠাৎ শিরোনামে তামিম ইকবাল। বিপিএলের এবারের আসরের প্রথম ফিফটি এসেছে এ দেশসেরা ওপেনারে ব্যাট থেকে। দেশি-বিদেশি ব্যটারদের মধ্যে প্রথম উইলোবাজ হিসেবে বিপিএলে জোড়া হাফসেঞ্চুরিও হাঁকিয়েছেন তামিম। কাজেই তাকে নিয়ে কথা হতেই পারে।

তবে পরপর দুই ম্যাচে অর্ধশতক উপহার দেওয়া নিয়ে যত কথা হচ্ছে, তার চেয়ে বেশি হইচই, শোরগোল হচ্ছে ভিন্ন কারণে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শনিবার রাতে তামিমকে উদ্ধৃত করে মিডিয়ায় জানিয়েছেন, জাতীয় দলের হয়ে আর টি-টোয়েন্টি খেলতে চান না তামিম।

সে খবরে বিস্ময় প্রকাশ করেছেন টিম বাংলাদেশের ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, আমি পাপন ভাইয়ের মুখে তামিমের আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি না খেলার কথা শুনে অবাক হয়েছি।

শুধু জাতীয় দলের পরিচালক সুজনই নন, তামিমের অগণিত ভক্তও বিস্মিত-স্তম্ভিত। তাদের কাছে এটা বিনা মেঘে বজ্রপাতের মতো। ভক্ত-সমর্থকরা কিছুতেই মেলাতে পারছেন না যে তামিম আর কখনও লাল-সবুজ জার্সি গায়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে মাঠে নামবেন না।

তামিম নিজে মুখ ফুটে এখনও টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেননি। বোর্ড সভাপতি শনিবার রাতে শেরে বাংলা স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকদের জানান, তামিম আর কুড়ি ওভারের ক্রিকেটে জাতীয় দলের হয়ে খেলতে চান না।

এ বিষয়ে পাপনের ভাষ্য ছিল, ‘তামিমের সঙ্গে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম তুমি টি-টোয়েন্টিতে আবার ফেরত আসো। এটা ছাড়বা কেন। তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল, ও আমাকে একটা কথা বলেছে আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না। এটা বলার পর আমার মনে হয়েছে ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায় থাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।’

বোর্ড প্রধানের মুখে এমন কথা শুনে খুব স্বাভাবিকভাবে সবাই ধরে নিয়েছেন, তাহলে জাতীয় দলের হয়ে আর টি-টোয়েন্টি ম্যাচে দেখা যাবে না তামিমকে। তবে গল্পের পেছনে যেমন গল্প থাকে, কাহিনীর অন্তরালেও যেমন থাকে অন্য কাহিনী; বোর্ড সভাপতিকে বলা তামিমের অমন মন্তব্যের পেছনে কোন কাহিনী আছে কি না? তা নিয়ে নানান গুঞ্জন।

এছাড়া বোর্ড প্রেসিডেন্ট যেটা বলেছেন সেটাই কি শেষ কথা তামিমের? নাকি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে আরও কোন কথা আছে ভেতরে? যদি থাকে সেটা কী? টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও তামিমের সঙ্গে সামনাসামনি কথা বলতে চেয়েছেন। সেটাকেই বা তামিম কীভাবে চোখে দেখছেন?

এসব জানতে উন্মুখ অপেক্ষা সবার। কিন্তু সংবাদমাধ্যমে আনুষ্ঠানিকভাবে এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেননি তিনি। কারণ এখন তিনি কোন বক্তব্য দিতে চান না। বর্তমান অবস্থায় কোনরকম মন্তব্য করা থেকে বিরত থাকাই শ্রেয় মনে করছেন তামিম।

তামিমের খুব কাছের সূত্র জানিয়েছে, টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলে খেলা না খেলা নিয়ে এখন কোনো কথা বলবেন না তামিম। এ ব্যাপারে তার প্রতিক্রিয়া, বক্তব্য যাই বলা হোক না কেন- এখন কোন কিছুই দিতে নারাজ দেশের অন্যতম সেরা ব্যাটার।

তবে পরে সময়মতো তামিম মিডিয়ার সঙ্গে কথা বলবেন। তখন টি-টোয়েন্টি ফরম্যাটে জাতীয় দলে থাকা না থাকা নিয়ে তার অবস্থান ব্যাখ্যা করবেন বলে জানা গেছে।

এআরবি/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]