পাঁচ দেশির পর অবশেষে এক বিদেশি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরটি অন্তত ম্যান অব দ্য ম্যাচ পুরস্কারের দিক থেকে পুরোপুরি বাংলাদেশিদের আসর হয়ে গিয়েছিল। এবারের প্রথম পাঁচ ম্যাচেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন বাংলাদেশি খেলোয়াড়রা। অবশেষে ষষ্ঠ ম্যাচে গিয়ে সেটি থামিয়ে দিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বেনি হাওয়েল।

সোমবার রাতের ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ২৫ রানের ব্যবধানে জিতেছে মেহেদি হাসান মিরাজের নেতৃত্বাধীন তারুণ্যনির্ভর চট্টগ্রাম। ব্যাট হাতে ২০ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ১৯০ রানে নিয়ে যান বেনি। পরে বল হাতেও নেন প্রতিপক্ষ অধিনায়ক মুশফিকুর রহিমের উইকেট।

পুরো ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে যোগ্য খেলোয়াড় হিসেবেই ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন বেনি। তবে শুধু পরিসংখ্যান দিয়েই তার প্রভাব বোঝা যাবে না। ফিল্ডিংয়ের সময় দলের পরিস্থিতি বুঝে মিডিয়াম পেস, লেগস্পিন, অফস্পিন- সবই করে থাকেন এ ইংলিশ অলরাউন্ডার।

আগের দুই ম্যাচেও কার্যকরী পারফরম্যান্স ছিল বেনির। ফরচুন বরিশালের বিপক্ষে প্রথম ম্যাচে ২০ বলে ৪১ রানের পর মিনিস্টার ঢাকার বিপক্ষে ১৯ বলে করেন ৩৭ রান। তবে সে দুই ম্যাচে উইকেটের দেখা পাননি তিনি। আর ম্যাচসেরা নির্বাচিত হয়েছিলেন তার দলের মেহেদি মিরাজ ও নাসুম আহমেদ।

আজ ব্যাটিং-বোলিং দুই দিকেই অবদান রেখে আসরের প্রথম বিদেশি হিসেবে জিতলেন ম্যাচসেরার পুরস্কার। মিরাজ-নাসুম ছাড়া অন্য তিন ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রনি তালুকদার (খুলনা টাইগার্স), নাহিদুল ইসলাম (কুমিল্লা ভিক্টোরিয়ানস) ও মাহমুদউল্লাহ রিয়াদ (মিনিস্টার ঢাকা)

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]