এক ওভারে জোড়া ভুল সিদ্ধান্তের শিকার ঢাকা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

বিপিএলের এবারের আসর শুরুর আগেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) না থাকা নিয়ে সমালোচনা হয়েছে বিস্তর। সেগুলো যে অমূলক ছিল না তার প্রমাণ মিললো আসরের সপ্তম ম্যাচেই। যেখানে এক ওভারেই জোড়া ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়ার শরফৌদৌল্লা ইবনে সৈকত।

সিলেট সানরাইজার্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাওয়ার প্লে'তেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল মিনিস্টার ঢাকা। সেখান থেকে ৬.৫ ওভারে ৪০ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর মিশনে ছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও নাইম শেখ।

ঠিক তখনই ইনিংসের ১৩তম ওভারে ঘটে আম্পায়ারের ভুলের জোড়া ঘটনা। নাজমুল অপুর করা সেই ওভারের প্রথম বলে নাইম শেখকে লেগ বিফোর আউট দেন আম্পায়ার শরফৌদ্দৌল্লাহ ইবনে সৈকত। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় বল নাইমের প্যাডেই লাগেনি, আঘাত করেছিল গ্লাভসে।

কিন্তু আম্পায়ার আউট দেওয়ায় সমাপ্তি ঘটে নাইমের ৩০ বলে ১৫ রানের ইনিংসের। একই ওভারের চতুর্থ বলে আন্দ্রে রাসেলের বিপক্ষে জোরালো আবেদন করেন নাজমুল অপু। আবারও আঙুল তুলে দেন আম্পায়ার সৈকত। এবার রিপ্লেতে দেখা যায় বলটি রাসেলের প্যাডে আঘাত হানার আগে লেগেছিল ব্যাটে।

রিভিউ সিস্টেম না থাকায় ০ রানেই ফিরতে হয় রাসেলকে। শুধু এ দুই সিদ্ধান্তই নয়, ইনিংসের তৃতীয় ওভারে মোসাদ্দেক হোসেন সৈকতের বলে তামিম ইকবালের লেগ বিফোরের সিদ্ধান্ত নিয়েও ছিল সংশয়। বলটি ইমপ্ল্যাক্ট ইন লাইন ছিল কি না তা নিশ্চিত হওয়ার কোনো উপায়ই ছিল না। অসন্তোষ নিয়েই মাঠ ছাড়েন তামিম।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]