তামিমের সঙ্গে একান্তে দু’দফা বৈঠক পাপনের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

তার সঙ্গে বলা কথার উদ্ধৃতি দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, তামিম ইকবাল জাতীয় দলের হয়ে আর টি-টোয়েন্টি খেলতে চায় না। এটা নিয়েই এখন রাজ্যের কথাবার্তা। বোর্ড সভাপতির দাবির পরিপ্রেক্ষিতে তামিম এখনো তার প্রতিক্রিয়া জানাননি।

তবে বিসিবি সভাপতির ওই বক্তব্যের পর ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, তামিম তার প্রতিক্রিয়া জানাবেন ঠিক এখনই নয়, অর্থ্যাৎ কয়েকদিন পর। কী প্রতিক্রিয়া জানাবেন তামিম?

বোর্ড প্রেসিডেন্টকে বলা কথা ঘুরিয়ে আবার টি-টোয়েন্টি ফরম্যাটে ফেরার ঘোষণা? এসব নিয়েই এখন রাজ্যের কৌতূহল। এরই মধ্যে গতকাল সোমবার শেরে বাংলায় ঢাকা আর বরিশাল ম্যাচের পর বরিশাল কোচ, জাতীয় দলের টিম পরিচালক খালেদ মাহমুদ সুজনের সঙ্গেও কথা হয়েছে তামিমের।

এরপর তামিম আর সুজন মিডিয়ার সঙ্গে কথা বললেও ওই ইস্যুতে কেউ একটি কথাও বলেননি। এদিকে তামিমের সঙ্গে কাল একান্তে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। এমনকি আজও কথা হয়েছে।

তবে তাতেও মনে হচ্ছে না, বরফ গলেছে। হাবভাবে বোঝা গেছে তামিম তার অবস্থান থেকে সরে আসেননি। আর সরে আসেননি বলেই বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুসের মুখে এমন কথা, ‘গতকালও তামিমের সাথে লম্বা মিটিং হয়েছে। একটু আগে তামিমের সাথে মাননীয় সভাপতি, আমিও ছিলাম- আমাদের সাথে একটা মিটিং হয়েছে তামিমকে নিয়ে। তার প্ল্যান নিয়ে।’

কী সেই প্ল্যান তামিমের? জালাল অবশ্য তা বলেননি। জানিয়েছেন, ‘আমি বলতে পারছি না। পরে আপনারা তামিমের মুখে শুনতে পারবেন।’

জালাল যোগ করেন, ‘অবশ্যই আমরা চাই তামিম কন্টিনিউ করুক। এটা আমি আগেও বলেছি। তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ স্টিল তারা আমাদের খুবই গুরুত্বপূর্ণ প্লেয়ার। আমরা চাই ওরা কন্টিনিউ করুক। আমরা সেই অ্যাঙ্গেলে তামিমের সাথে কথা বলেছি।’

তামিম কী বলবেন? তা শুনতে আর জানতে আগ্রহের কমতি নেই কারও। তবে ক্রিকেট পাড়ায় এরই মধ্যে একটি খবর শোনা যাচ্ছে, তাহলো- তামিম এখন ২০২৩-এর ওয়ানডে বিশ্বকাপেই মনোনিবেশ করতে চাচ্ছেন এবং যেহেতু তিনি ওয়ানডে ক্যাপ্টেন, তার ধ্যান-জ্ঞান সবই ওয়ানডে দল নিয়ে।

সে কারণেই ২০২৩ বিশ্বকাপের আগে তামিম নাকি জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে চান না এবং সে কথা হয়তো বোর্ড প্রধান ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যানসহ বোর্ডের শীর্ষ কর্তাদেরও জানিয়ে দিয়েছেন।

এআরবি/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]