বোলিংয়ে নজর কেড়েছেন তরুণরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫০ পিএম, ২৬ জানুয়ারি ২০২২

ব্যাটিংয়ের উল্টো চিত্র বোলিংয়ে। ঢাকায় হওয়া বিপিএলের প্রথমপর্বে বল হাতে জ্বলে উঠেছেন তরুণ বোলাররা। এ পর্বে ৫ শীর্ষ উইকেটশিকারির ৪ জনই বাংলাদেশি। এছাড়া বল হাতে পারফর্ম করাদের বেশিরভাগই বয়সে তরুণ।

প্রথমপর্বে সর্বাধিক উইকেট শিকারি অভিজ্ঞ নাজমুল ইসলাম অপু। সিলেট সানরাইজার্সের ৩০ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার ২ ম্যাচে ৭ উইকেট শিকার করে সবার ওপরে। তার সেরা বোলিং ৪/১৮।

তার কথা বাদ দিলে পরের নামগুলো বেশিরভাগই তরুণদের। ৬ উইকেট পেয়ে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক ও অফস্পিনার মেহেদি হাসান মিরাজ (৩ ম্যাচে ৬ উইকেট, সেরা ৪/১৬) এবং ফাস্টবোলার শরিফুল ইসলাম (৩ ম্যাচে ৬ উইকেট, সেরা ৪/৩৪)।

দুজনই জাতীয় দলে প্রতিষ্ঠিত হয়ে গেলেও বয়স খুব বেশি নয়। মিরাজের ২৪ আর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতিয়ে দলে ঢোকা শরিফুলের বয়স ২০ বছর।

উইকেট শিকারে এককভাবে তিন নম্বরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ২৮ বছর বয়সী অফস্পিনার নাহিদুল ইসলাম। ২ ম্যাচে তার নামের পাশে ৫ উইকেট। সেরা ৩/৫। ফরচুন বরিশালের দুই ক্যারিবিয়ান পেসার আলজেরি জোসেফ ও ডোয়াইন ব্রাভো সমান ৫ উইকেট করে পেয়ে শীর্ষ পাঁচে আছেন ।

jagonews24

এছাড়া খুলনা টাইগার্সের পেসার কামরুল ইসলাম রাব্বি ২ ম্যাচে ৫ উইকেট (সেরা বোলিং ৩/৪৫), সাকিব আল হাসান ৩ ম্যাচে ৪ উইকেট, নাসুম আহমেদ ৩ ম্যাচে ৪ উইকেট (সেরা ৩/৯), সোহাগ গাজী ২ ম্যাচে ৪ উইকেট, শহিদুল ইসলাম ২ ম্যাচে ৪ উইকেট, তাসকিন আহমেদ ২ ম্যাচে ৪ উইকেট (সেরা ৩/২২), রুবেল হোসেন ৪ ম্যাচে ৪ উইকেট (সেরা ৩/২৬), আন্দ্রে রাসেল (৪ ম্যাচে ৪ উইকেট) এবং মোসাদ্দেক হোসেন ২ ম্যাচে ৩ উইকেট শিকারে সেরা ১৫’তে জায়গা করে নিয়েছেন।

বাংলাদেশি দুই তরুণ শহিদুল আর রেজাউর রহমান রেজার কথা আলাদা করে বলতে হয়। গতি আর দারুণ আগ্রাসী বোলিংওয়ে নজর কেড়েছেন দুই পেসারই। শহিদুলের বলে চোখে লাগার মতো বোল্ড দেখেছেন ক্রিকেটপ্রেমীরা।

রেজার একটি ডেলিভারি খেলতে গিয়ে তো হাসপাতাল পর্যন্ত যেতে হয়েছে ক্যারিবীয় মারকুটে ব্যাটার আন্দ্রে ফ্লেচারের। বিপিএল এবার দারুণ কিছু তরুণ বোলার বের করে আনবে, ঢাকাপর্ব শেষেই আন্দাজ করা যাচ্ছে বেশ।

এআরবি/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]