৩৯ বছর বয়সে এসে থামলেন লঙ্কান স্পিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৬ জানুয়ারি ২০২২

শ্রীলঙ্কান অফ স্পিনার দিলরুয়ান পেরেরা ৩৯ বছর বয়সে এসে অবসরে যাওয়ার ঘোষণা দিলেন। ক্রিকেটের সব ফরম্যাট থেকেই একসঙ্গে অবসর নিলেন পেরেরা। তবে, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, এই স্পিনার ঘরোয়া ক্রিকেট খেলে যাবেন।

দিলরুয়ান পেরেরা সর্বশেষ ২০২১ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলেছিলেন। ওটা ছিল তার ক্যারিয়ারে ৪৩তম টেস্ট ম্যাচ। এছাড়া ১১ বছরের ক্যারিয়ারে ১৩টি ওয়ানডে এবং মাত্র তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

৪৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দিলরুয়ান পেরেরা ৩৫.৯ গড়ে নিয়েছেন ১৬১ উইকেট। লোয়ার অর্ডারে দারুণ ব্যাটিং করতেন তিনি। ১৮.৮৮ গড়ে তিনি আটটি হাফ সেঞ্চুরিও করেছেন।

রঙ্গনা হেরাথের পর দিলরুয়ান পেরেরাকেই মনে করা হতো শ্রীলঙ্কার অন্যতম সেরা স্পিনার হিসেবে। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ৪৩ টেস্টের মধ্যে তিনি ৩৫টি টেস্টই খেলেছেন এশিয়ার মাটিতে।

এছাড়া শ্রীলঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে দ্রুততম সময়ে ৫০ উইকেট নেয়ার রেকর্ড পেরেরার দখলে। মাত্র ১১ টেস্টে ৫০ উইকেট নিয়েছেন তিনি। কিন্তু কোনো এক অজানা কারণে এরপর ধীরে ধীরে স্লো হয়ে যায় পেরেরার উইকেট নেয়ার গতি।

পেরেরার সেরা সাফল্য হলো ঘরের মাঠে, দ্য গলে তিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে এক টেস্টে নিয়েছিলেন ১০ উইকেট। দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে ২০১৬ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে টেস্টে হোয়াইটওয়াশ করেছে শ্রীলঙ্কা। একই মাঠে ১০ উইকেট নেয়ার আরেকটা রেকর্ড রয়েছে পেরেরার। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেট নিয়েছিলেন তিনি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]