পাওয়েল-পুরান তাণ্ডবে ম্লান ব্যান্টন-সল্টের ঝড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ এএম, ২৭ জানুয়ারি ২০২২

শেষ তিন বলে তিন ছক্কা হাঁকিয়েও সিরিজের দ্বিতীয় ম্যাচটি ১ রানে হেরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। যার সুবাদে সিরিজে সমতা ফেরায় ইংল্যান্ড। সিরিজের তৃতীয় ম্যাচে কোনো সুযোগই দিলো না ক্যারিবীয়রা।

রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরানের তাণ্ডবে ২০ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ফের লিড নিয়েছে স্বাগতিকরা।

বার্বাডোজের কেনসিংটন ওভালে বুধবার দিনগত রাতে আগে ব্যাট করে ৫ উইকেটে ২২৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। সেঞ্চুরি হাঁকান পাওয়েল, পুরানের ব্যাট থেকে আসে ঝড়ো ফিফটি। জবাবে টম ব্যান্টন ও ফিল সল্টের ঝড়ো ফিফটির পরেও ২০৪ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড।

টস হেরে আগে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বেশি কিছু করতে পারেননি দুই ওপেনার ব্রেন্ডন কিং (১০) ও শাই হোপ (৪)। পাওয়ার প্লে'র মধ্যেই সাজঘরে ফিরে যান এ দুজন। তবে তৃতীয় উইকেটে মাত্র ১১ ওভারে ১২২ রান যোগ করেন পাওয়েল ও পুরান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ৫৩ বলে ৪ চার ও ১০টি ছয়ের মারে ১০৭ রান করেন পাওয়েল। পুরানের ব্যাট থেকে আসে ৪ চার ও ৫ ছয়ের মারে ৪৩ বলে ৭০ রানের ইনিংস। এ দুজনের ব্যাটে ভর করেই ২২৪ রানের পাহাড়ে চড়ে ক্যারিবীয়রা।

জবাবে পাওয়ার প্লে'তে মাত্র ১ উইকেট হারিয়ে ৬১ রান করে ফেলে ইংল্যান্ড। ডানহাতি ওপেনার ও উইকেটরক্ষক ব্যাটার টম ব্যান্টন ৩ চার ও ৬ ছয়ের মারে ৩৯ বলে খেলেন ৭৩ রানের ইনিংস। ছয় নম্বরে নামা ফিল সল্ট ৩ চার ও ৫ ছয়ের মারে মাত্র ২৪ বলে করেন ৫৭ রান। তবু ৯ উইকেটে ২০৪ রানেই থেমে যায় ইংলিশরা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে রোমারিও শেফার্ড ৪ ওভারে ৫৯ রান খরচায় নেন ৩ উইকেট। অধিনায়ক কাইরন পোলার্ডের শিকার ২ উইকেট।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]