আইপিএল শুরু ২৭ মার্চ, সব খেলা হবে এক শহরে!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৮ জানুয়ারি ২০২২

করোনার চোখ রাঙানির মধ্যেই আইপিএল মাঠে গড়ানোর তোড়জোড় চলছে। আগামী ২৭ মার্চ থেকে শুরু হওয়ার কথা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগটি।

এবারের আইপিএল সম্ভবত পুরোটাই হবে মুম্বাই শহরে। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভায় মোটামুটি এমন সিদ্ধান্ত হয়েছে বলে খবর দেশটির গণমাধ্যমে।

আইপিএলের কেন্দ্র হিসেবে মুম্বাইয়ের কথা ভাবার বড় কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গেছে। তাছাড়া মুম্বাইয়ে খেলা হলে একসঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে।

ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ম্যাচগুলো আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। তেমন হলে দলগুলোকে আর বিমানে যাতায়াত করতে হবে না। প্রয়োজন পড়লে কিছু ম্যাচ পুনেতেও নেওয়া হতে পারে।

গতবারও করোনার মধ্যেই আইপিএল মাঠে গড়িয়েছিল। চেন্নাই, মুম্বাই, আহমেদাবাদ ও দিল্লিতে ছিল ম্যাচ। কিন্তু কিছুদিন যাওয়ার পরই স্থগিত করতে হয় আসরটি। পরে দ্বিতীয়পর্ব হয় আরব আমিরাতে।

ধারণা করা হয়, গতবার ভিন্ন ভিন্ন শহরে যাতায়াতের ফলেই করোনার আক্রমণে পড়তে হয়েছিল। এবার তাই এক শহরে খেলা চালানোর পরিকল্পনা আয়োজকদের। ২০ ফেব্রুয়ারির মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]