সাড়ে তিন বছরের জন্য নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২২

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলরকে সাড়ে তিন বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি। আইসিসির অ্যান্ডি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিট টেলরের নামে এই শাস্তি ঘোষণা করে।

জুয়াড়িদের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর বিলম্ব না করে তিনি আইসিসি কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তথ্য না জানানোর অপরাধেই এই শাস্তি ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, ব্রেন্ডন টেলর তার শাস্তি মেনে নিয়েছেন। তার এই শাস্তি শুরু হবে আজ তথা ২৮ জানুয়ারি থেকে। ব্রেন্ডন টেলরের প্রতি আলাদা একটি অভিযোগ আনা হয়েছে, ডোপিং সম্পর্কিত আইসিসির নিয়ম ভঙ্গেরও।

টুইটারে পোস্ট করা একটি বিবৃতিতে টেলর স্বীকার করেন যে তিনি ভারতে একজন অভিযুক্ত ব্যবসায়ীর সঙ্গে বৈঠকে কোকেন গ্রহণ করছেন- এমন একটি ছবি তোলা হয়েছে। ওই লোকটি পরে সেই ছবি ভিডিওতে ব্যবহার করে এবং ব্রেন্ডন টেলরকে ব্ল্যাকমেইল করে স্পট ফিক্সিংয়ে রাজি করানোর জন্য।

৩৬ বছর বয়সী টেলর এরপর একটি রিহ্যাবিলিটেশন ক্লিনিকে ভর্তি হন। গত বছর সেপ্টেম্বরে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন টেলর। এরপর অবসরের ঘোষণা দেন তিনি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]