হুট করে কোচ-অধিনায়ক বদল চট্টগ্রামের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ২৯ জানুয়ারি ২০২২

বেশ ঘটা করেই এবারের আসরের শুরুতে মেহেদি হাসান মিরাজকে অধিনায়কত্ব দিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু আসরের চার ম্যাচ না যেতেই অধিনায়ক বদলে ফেললো দলটি। শুধু অধিনায়ক নয়, বদলে গেছে চট্টগ্রামের হেড কোচও।

সিলেট সানরাইজার্সের বিপক্ষে আজকের ম্যাচে চট্টগ্রামের অধিনায়কত্ব করছেন অভিজ্ঞ ব্যাটার নাইম ইসলাম। অন্যদিকে পল নিক্সনের জায়গায় আসরের বাকি সময়ে দলের হেড কোচের দায়িত্ব পালন করবেন প্রাথমিকভাবে বোলিং কোচ হিসেবে আসা শন টেইট।

খবরটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজির চিফ অপারেটিং অফিসার ইয়াসির আলম। তিনি জানিয়েছেন, কাউন্টির দল লিস্টারশায়ার থেকে জরুরি ডাক আসায় দেশে ফিরে গেছেন নিক্সন। যে কারণে টেইটকে আসরের বাকি সময়ে কোচ হিসেবে দেখা যাবে।

দেশে ফেরার আগে আসরের প্রথম চার ম্যাচ দেখে নিজের কিছু পর্যবেক্ষণ জানিয়ে গেছেন নিক্সন। সেসবের সঙ্গে দলের অভ্যন্তরীণ আলোচনার মাধ্যমেই মূলত মিরাজের কাঁধ থেকে অধিনায়কত্বের চাপ সরিয়ে দিয়েছে চট্টগ্রাম। মিরাজের অধীনে চার ম্যাচ খেলে দুইটি করে জয়-পরাজয় পেয়েছে দলটি।

কোচ-অধিনায়ক বদলের বিষয়ে ইয়াসির আলম বলেছেন, ‘আমাদের দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন নাঈম ইসলাম। আর প্রধান কোচের দায়িত্ব পালন করবেন শন টেইট। কাউন্টি দল থেকে জরুরি ডাক পড়ায় পল নিক্সন চলে গেছেন। তার পর্যবেক্ষণের সঙ্গে আমাদের কিছু অভ্যন্তরীন আলোচনার মাধ্যমেই পরিবর্তনগুলো আনা হয়েছে।’

এদিকে টসের সময় নতুন অধিনায়ক নাইম ইসলাম জানিয়েছেন, নিজের খেলায় মনোযোগ দেওয়ার ইচ্ছায় দায়িত্ব ছেড়েছেন মিরাজ। নাইম বলেছেন, ‘নিজের খেলার দিকে মনোযোগ দিতে চাইছে মিরাজ। তাই সে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছে।’

উল্লেখ্য, কাউন্টির ডাকে দেশে ফিরে গেলেও, ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের ভালো-মন্দের ব্যাপারে নিজের পর্যবেক্ষণ জানাবেন নিক্সন- এমনটাই জানিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষ।

এসএএস/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]