সেমিফাইনালের আগে জোড়া দুঃসংবাদ পেলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৯ মার্চ ২০২২

বুধবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে খেলবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। তার আগে মঙ্গলবার জোড়া দুঃসংবাদ পেলো দলটি। পিঠের চোটে গুরুত্বপূর্ণ এই ম্যাচটি থেকে ছিটকে গেছেন বিশ্বের সেরা অলরাউন্ডার এলিসা পেরি।

এছাড়া মঙ্গলবার প্রকাশিত আইসিসি ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার এলিসা হিলি। তাকে টপকে গেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার লরা উলভার্ট। তবে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন এলিসা পেরি।

নারী বিশ্বকাপের চলতি আসরে সাত ম্যাচে পাঁচ ফিফটিতে সর্বোচ্চ ৪৩৩ রান করেছেন উলভার্ট। যার সুবাদে ৭৪০ রেটিং নিয়ে এক নম্বরে উঠে গেছেন তিনি। অন্যদিকে শীর্ষস্থান থেকে সরাসরি পাঁচে নেমে গেছেন হিলি। তার সতীর্থ বেথ মুনি অবস্থান করছেন দুই নম্বরে।

অন্যদিকে পিঠের ব্যথার কারণে প্রথম রাউন্ডের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলতে পারেননি পেরি। আশা ছিল সেমির আগেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কিন্তু ফিটনেস টেস্টে পাস করতে না পারায় তাকে ছাড়াই সেমির লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।