মাশরাফিদের ওপর বয়ে গেলো মাহমুদউল্লাহ ঝড়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ১৫ এপ্রিল ২০২২

ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে এসে ঝড় তুললেন মাহমুদউল্লাহ রিয়াদ। মাশরাফি বিন মর্তুজার লেজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে খেললেন ঝড়ো ইনিংস। পাশাপাশি শ্রীলঙ্কান কুশল মেন্ডিসের সেঞ্চুরির সুবাদে ৩০৭ রানের বড় সংগ্রহ পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এবারের লিগে প্রথম পর্বের শেষ দিনের খেলা চলছে আজ। বিকেএসপির ৩ নম্বর মাঠে নিজেদের শেষ ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে এরই মধ্যে সুপার লিগে খেলা সম্ভাবনা শেষ হয়ে যাওয়া মোহামেডান। তাদের বিপক্ষে জয় পেতে রূপগঞ্জকে করতে হবে ৩০৮ রান।

এই ম্যাচ জিতলেও অবশ্য ফায়দা হবে না মোহামেডানের। আজকে জিতলে তাদের সংগ্রহ দাঁড়াবে ১০ ম্যাচে ১০ পয়েন্ট। আগে থেকেই ১০ পয়েন্ট রয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের। সমান পয়েন্টের ক্ষেত্রে হেড টু হেড বিবেচনায় এ দুই দলই পাবে সুপার লিগের টিকিট।

টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৪ রান যোগ করেন মোহামেডানের দুই ওপেনার রনি তালুকদার ও পারভেজ হোসেন ইমন। ইনিংসের নবম ওভারে প্রথমবার আক্রমণে এসে জুটি ভাঙেন রূপগঞ্জ অধিনায়ক মাশরাফি। লেগ বিফোরের ফাঁদে পড়া রনি করেন ৩৪ রান।

দ্বিতীয় উইকেটে মাত্র ১৭ ওভারে ১১৫ রানের জুটি গড়েন পারভেজ ইমন ও কুশল মেন্ডিস। নিজের সহজাত ব্যাটিংয়ে ৭ চার ও ৪ ছয়ের মারে ৬৮ বলে ৭৬ রান করে আউট হন পারভেজ ইমন। এরপর মাহমুদউল্লাহ-মেন্ডিস মাত্র ৪১ বলে যোগ করেন ৭০ রান। যা দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়।

লিস্ট এ ক্রিকেটে নিজের তৃতীয় সেঞ্চুরি হাঁকিয়ে ১০১ রান করে আউট হন মেন্ডিস। তার ৯১ বলের ইনিংসে ছিল ৭ চার ও ৪টি ছয়ের মার। এরপর বাকি পথে দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মাহমুদউল্লাহ। তার ঝড়ো ব্যাটিংয়ে তিনশো পার হয় মোহামেডানের।

মাত্র ২৪ বলে ফিফটি পূরণ করেন মাহমুদউল্লাহ। তবে অপরপ্রান্তের ব্যাটাররা তাকে সেভাবে সঙ্গ দিতে পারেনি। শেষ পর্যন্ত ইনিংসের ৪৮তম ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৫ চার ও ৪ ছয়ের মারে ৪৭ বলে ৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেন মাহমুদউল্লাহ।

লেজেন্ডস অব রূপগঞ্জের পক্ষে ৪টি উইকেট নিয়েছেন মেহেদি হাসান রানা। লেগস্পিনার তানবির হায়দারের শিকার ২ উইকেট। এছাড়া চিরাগ জানি, মাশরাফি মর্তুজা ও নাবিল সামাদ নিয়েছেন ১টি করে উইকেট।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।