মোহামেডানের মুশফিক-মিরাজ এখন শেখ জামালে

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ১৭ এপ্রিল ২০২২

কথা ছিল তার মোহামেডানকে নেতৃত্ব দেবেন। প্রিমিয়ার লিগ শুরুর আগে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে মুশফিকুর রহিমকে অধিনায়ক ঘোষণা করা হয়। একই সঙ্গে পরিচয় করিয়ে দেয়া হয় দলের তারকা খেলোয়াড়দের।

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ কিংবা আবু জায়েদ রাহী- এত এত তারকার সমাবেশ যে দলে, সেই দলটিকে দেখেই যেন বাকিদের ঘাবড়ে যাওয়ার জোগাড় হয়েছিল। কারণ, এরা একসঙ্গে মাঠে নামলে- তাদের সামনে অন্য কারোর দাঁড়ানোরই সুযোগ থাকবে না হয়তো।

কিন্তু কি নির্মম পরিহাস। তারকাবহুল দলটি তাদের তারকাদেরই মাঠে নামাতে পারলো না। মাহমুদউল্লাহ রিয়াদ শেষ দিকে যোগ দিয়েও কিছু করতে পারেননি। সৌম্য সরকার ছিলেন পুরোপুরি ব্যর্থ। বাকি তারকা ক্রিকেটাররা মাঠে নামার আগেই বিদায় নিশ্চিত হয়ে গেছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের। সুপার সিক্সেই উঠতে পারলো না তারা।

Mohammedan

দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে তারা যখন দেশে ফিরেছেন, তখন মোহামেডানের প্রিমিয়ার লিগ সফর শেষ। ফলে ক্লাবটির জার্সি গায়ে আর মাঠেই নামা হলো না মুশফিক-মিরাজদের।

এ সুযোগটাই নিল শেখ জামাল। লিগের বাইলজ অনুযায়ী অন্য ক্লাবের কোনো ক্রিকেটার যদি একটি ম্যাচও না খেলে আর দলের খেলা শেষ হয়ে যায়, তাহলে অনুমতি সাপেক্ষে সেই খেলোয়াড় অন্য ক্লাবে খেলতে পারবেন।

এই নিয়মেই মুশফিকুর রহিম এবং মেহেদী হাসান মিরাজ সুপার লিগ খেলবেন শেখ জামালের হয়ে। দুজনকে পেয়ে খুব খুশি শেখ জামালের টিম ডিরেক্টর শানিয়ান তানিম। তিনি বলেন, ‘সুপার লিগে মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজকে আমাদের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। দুর্দান্ত খেলতে থাকা দলটির জন্য এটি বাড়তি পাওয়া।’

১০ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে প্রথম পর্বে শীর্ষে ছিল শেখ জামাল। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী ও লিজেন্ডস অব রূপগঞ্জের পয়েন্ট সমান ১৪ করে। অন্যদের চেয়ে অন্তত ৪ পয়েন্ট এগিয়ে শেখ জামালের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনাই বেশি। ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে থেকে প্রথম পর্ব থেকে ছিটকে গেছে মোহামেডান।

১৮ এপ্রিল থেকে শুরু হবে সুপার লিগ। মিরপুরে হওয়া এই ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও গাজী টিভি। আর বিকেএসপির ম্যাচগুলো দেখা যাবে ইউটিউবে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।