সাকিব-মাশরাফিদের সামনে মাত্র ৯৭ রানে অলআউট গাজী গ্রুপ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৬ এপ্রিল ২০২২

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের শিরোপা লড়াইটা শেষ হয়ে যেতে পারতো আগের রাউন্ডেই। কিন্তু শিরোপা প্রত্যাশী শেখ জামাল ধানমন্ডি ক্রিকেট ক্লাবের পরাজয় সেটা হতে দেয়নি। একই সঙ্গে আবাহনীর কাছে সাকিব-মাশরাফিদের লিজেন্ডস অব রূপগঞ্জের পরাজয়ও খানিকটা নাটক জমিয়ে তুলেছে।

বাকি দুই রাউন্ডের একটি অনুষ্ঠিত হচ্ছে আজ। শেখ জামাল জিতলেই চ্যাম্পিয়ন। কিন্তু হারলে? অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত। সে অপেক্ষার জন্য নিজেদের আসল কাজটি করে রাখলো মাশরাফি-সাকিবরা। নিজেরা প্রথমে ব্যাট করে ২৯৩ রান তোলার পর বল হাতে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে মাত্র ৯৭ রানে অলআউট করে দিয়েছে তারা।

১৯৬ রানের বিশাল জয়ে শিরোপা রেসে নিজেদের বেশ ভালোভাবেই টিকিয়ে রেখেছে লিজেন্ডস অব রূপগঞ্জ। শেখ জামাল ধানমন্ডি ক্লাব যদি আজ জিততে না পারে, তাহলে শেষ রাউন্ডই হবে এই দু’দলের জন্য ফাইনাল।

বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লিজেন্ডস অব রূপগঞ্জের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাট করতে নেমে ইরফান শুকুর এবং রাকিবুল হাসান নয়ন মিলে ভালোই সূচনা এনে দেন। দু’জনের ব্যাটে ৭১ রানের জুটি গড়ে ওঠে। ৪৭ বলে ২৯ রান করেন ইরফান শুকুর। রবিউল হাসান নয়ন করেন ৫৬ বলে ৪৭ রান।

Shakib al hasan

সাব্বির রহমান রুম্মনের ব্যাটই জ্বলে ওঠে বেশি। রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে খেলেছিলেন ১২৫ রানের হার না মানা অনবদ্য ইনিংস। এবার তিনি খেললেন ৮৩ বলে ৯০ রানের অনবদ্য একটি ইনিংস। নাঈম ইসলাম করেন ৬৮ বলে ৪২ রান।

শেষ দিকে এসে তো সাকিব আল হাসান রীতিমত ঝড় তোলেন। ২১ বলে ফিফটির ইনিংস খেলে ফেলেন তিনি। শেষ পর্যন্ত আউট হন ২৬ বলে ৫৯ রান করে। নির্ধারিত ৫০ ওভার শেষে রূপগঞ্জের স্কোর দাঁড়ায় ৯ উইকেট হারিয়ে ২৯৩ রান।

জবাব দিতে নেমে রূপগঞ্জের ভারতীয় রিক্রুট চিরাগ জানির ঘূর্ণি তোপে পড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। কোনো ব্যাটারই ঠিকমত দাঁড়াতে পারেনি মাশরাফির দলের বোলিংয়ের সামনে। সর্বোচ্চ ৩২ রান করেন হুসনা হাবিব মেহেদী। ২৭ রান করেন এসএম মেহেরব হাসান। ১৯ রান করেন আরাফাত সানি। মজার বিষয় হলো, গাজী গ্রুপের ব্যাট হাতে ইনিংস ওপেন করেন আরাফাত সানি।

শেষ পর্যন্ত ২৯.২ ওভার ব্যাট করে ৯৭ রানে অলআউট গাজী গ্রুপ ক্রিকেটার্স। চিরাগ জানি ৭.২ ওভার বল করে ১৫ রান দিয়ে নেন ৫ উইকেট। ২টি করে উইকেট নেন আল আমিন হোসেন এবং নাঈম ইসলাম। সাকিব আল হাসান নেন ১ উইকেট।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।