অসময়ে খেলা সুইপ-রিভার্স সুইপে সমর্থন থাকছে না মুমিনুলের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ১৪ মে ২০২২

সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে মুশফিকুর রহিমের ব্যর্থতার অন্যতম কারণ, অসময়ে খেলা সুইপ-রিভার্স সুইপ। ক্যারিয়ারের একটা সময় সুইপ কিংবা রিভার্স সুইপে অনেক রান করেছেন মুশফিক। কিন্তু ইদানীংকালে রানের বদলে আত্মাহুতিই ডেকে এনেছে মুশফিকের এসব অসময়ে খেলা উদ্ভাবনী শট।

যা নিয়ে ক্রিকেট মহলে প্রায় এক বছর ধরে চলছে নানান সমালোচনা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে মুশফিক বারবার সমালোচিত হচ্ছেন তার ‘রিভার্স সুইপ’ শট নিয়ে। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরেও পোর্ট এলিজাবেথ টেস্টের তৃতীয় দিনে লাঞ্চ বিরতির ৪ মিনিট আগে তিনি রিভার্স সুইপ খেলতে গিয়ে আউট হন।

তাই এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শুরুর আগেও চলে আসছে মুশফিকের রিভার্স সুইপ খেলার প্রসঙ্গ। টিম ম্যানেজম্যান্টের পক্ষ থেকে কখনও রিভার্স সুইপ খেলতে মানা করা হয়নি কোনো ক্রিকেটারকে। তবে শুক্রবার হেড কোচ রাসেল ডোমিঙ্গো পরামর্শ দিয়েছেন, পরিস্থিতি বুঝে এসব শট খেলার ব্যাপারে।

একই কথা শোনালেন দলের অধিনায়ক মুমিনুল হক। দলের কোনো ব্যাটার পরিস্থিতি না বুঝে বড্ড অসময়ে সুইপ বা রিভার্স সুইপ খেলে যদি উইকেট বিলিয়ে আসেন তাহলে অধিনায়কের সমর্থন পাবেন না সেই ব্যাটার। সরাসরি সংবাদ সম্মেলনে এ বিষয়ে কড়া কথা না বললেও, ড্রেসিংরুমে ঠিকই বলা হয়েছে বলে জানালেন মুমিনুল।

শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আমি (রিভার্স সুইপে) সমর্থন দিয়ে কথা বলিনি। বলেছিলাম, পরিস্থিতি বুঝে খেলা। উনি (মুশফিক) যদি মনে করেন ওই পরিস্থিতিতে খেলা যায়... আমি যদি মনে করি এই পরিস্থিতিতে খেলা ঠিক হয়নি, এটা উনিও বুঝতে পারবে। আমার বলার দরকার নেই। এখানে (সংবাদ সম্মেলন) না হোক, আমি ড্রেসিংরুমে তো এটা বলতেই পারি; বলি।’

এসএএস/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]