পাঁচ মাস পর টেস্টে সাকিব, নেই এবাদত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ এএম, ১৫ মে ২০২২

পাঁচ মাসের বেশি সময় পর টেস্ট ক্রিকেটে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সবশেষ গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। এরপর ছিলেন না নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে।

এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে অনুমিতভাবেই একাদশে রয়েছেন সাকিব। তাকেসহ পাঁচ বোলার নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে বোলিং করতে নামছে টাইগাররা।

সাকিবের সঙ্গে দুই স্পিনার তাইজুল ইসলাম ও নাইম হোসেন এবং দুই পেসার খালেদ আহমেদ ও শরিফুল ইসলামকে রাখা হয়েছে একাদশে। জায়গা হয়নি আরেক পেসার এবাদত হোসেনের। ব্যাটিং লাইনআপে আসেনি তেমন কোনো পরিবর্তন।

সবমিলিয়ে সবশেষ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। আগের ম্যাচের একাদশ থেকে এবার দলে নেই ইয়াসির আলি রাব্বি, এবাদত হোসেন ও মেহেদি হাসান মিরাজ। দলে ফিরেছেন সাকিব আল হাসান, শরিফুল ইসলাম ও নাইম হাসান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, নাইম হাসান, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারাত্নে, ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয় ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলদেনিয়া, বিশ্ব ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]