সাইমন্ডসের সম্মানে ম্যাচ শুরুর আগে এক মিনিট নীরবতা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১০:৩৮ এএম, ১৫ মে ২০২২

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডসের স্মরণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। পাশাপাশি নিজেদের জার্সিতে কালো আর্মব্যান্ড পরে খেলছে বাংলাদেশ ক্রিকেট দল।

ক্রিকেট বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে মাত্র ৪৬ বছর বয়সে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অ্যান্ড্রু সাইমন্ডস। অস্ট্রেলিয়ার সোনালি সময়ের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এ অলরাউন্ডার। তার অর্জনের ঝুলিতে রয়েছে দুইটি (২০০৩ ও ২০০৭) ওয়ানডে বিশ্বকাপ।

jagonews24

অবসরের পর টাউন্সভিলের বাইরে বসবাস করতেন সাইমন্ডস। সেখানেই হার্ভি রেঞ্জের কাছাকাছি জায়গায় রাত ১১টার পর এক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তিনি। সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে চলার সময় হঠাৎ এটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে গড়িয়ে পড়ে।

১৯৯৮ থেকে ২০০৯ পর্যন্ত বিস্তৃত ক্যারিয়ারে ২৬ টেস্ট, ১৯৮ ওয়ানডে ও ১৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সাইমন্ডস। যেখানে তিন ফরম্যাট মিলে প্রায় ৭ হাজার রান ও ১৬৫ উইকেট শিকার করেছেন তিনি।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]