লঙ্কান ইনিংসে ফের আঘাত নাইমের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৫ মে ২০২২
ফাইল ছবি

টেস্টে প্রত্যাবর্তনটা কি স্মরণীয় করে রাখতে যাচ্ছেন নাইম হাসান? দীর্ঘ ১৫ মাস পর টেস্ট দলে ফেরা এই অফস্পিনার দারুণ বোলিং করছেন চট্টগ্রাম টেস্টে।

প্রথম সেশনে এখন পর্যন্ত শ্রীলঙ্কার দুটি উইকেট পড়েছে। দুটিই নিয়েছেন নাইম। যে দুটি উইকেটে ব্যাটারদের বড় কোনো দোষ ছিল না, নাইমই তাদের আউট হতে বাধ্য করেছেন।

দীর্ঘদিন পর টেস্ট দলে জায়গা ফিরে পেয়েছেন। মেহেদি হাসান মিরাজের চোটে কপাল খুলেছে নাইমের। বল হাতে নিয়ে প্রথম ওভারেই সাফল্যের দেখা পান এই অফস্পিনার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুনারত্নে আর ওসাদা ফার্নান্ডো বেশ দেখেশুনে শুরু করেন।

শরিফুল ইসলাম আর খালেদ আহমেদের করা প্রথম ৭ ওভার ভালোভাবেই কাটিয়ে দেন তারা। রান ওঠে মাত্র ২২। অষ্টম ওভারে নাইমের হাতে বল তুলে দেন অধিনায়ক মুমিনুল হক।

নিজের পঞ্চম বলেই উইকেটের দেখা পান নাইম। তরুণ এই অফস্পিনারের কুইকার করুনারত্নের প্যাডে লেগে গেলে আবেদনে একটু সময় নিলেও পরে আঙুল তুলে দেন আম্পায়ার। ৯ রানেই ফিরতে হয় লঙ্কান অধিনায়ককে।

ওসাদা ফার্নান্ডো দারুণ খেলছিলেন। উইকেটে অনেকটাই সেট হয়ে গিয়েছিলেন এই ওপেনার। ৩৬ রানে থাকা এই ব্যাটারকে দারুণ এক ডেলিভারিতে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচ বানিয়েছেন নাইম। ফার্নান্ডো ডিফেন্ড করলে তার ব্যাটে আলতো করে ছুঁয়ে যায় বল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬৬ রান। নতুন ব্যাটার হিসেবে উইকেটে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কুশল মেন্ডিস অপরাজিত ২০ রানে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]