উঠে গেলেন তামিম, ব্যাটিংয়ে নামলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১৭ মে ২০২২

তীব্র গরমে বারবার ক্র্যাম্প (পানিশূন্যতায় পেশিতে টান) করছিল তামিম ইকবালের হাত। চা পানের বিরতির আগে শেষ ওভারেও ডান হাতের পেশির টানে কাতর দেখা যায় সেঞ্চুরিয়ান তামিমকে। সেই ক্র্যাম্পের কারণে বিরতির পর আর ব্যাটিংয়ে নামতে পারলেন না তামিম। আহত অবসর হয়ে থাকলেন ড্রেসিংরুমে।

খবরটি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। তামিমের বদলে মুশফিকুর রহিমের সঙ্গে তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নেমেছেন লিটন দাস।

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২২০ রান। শ্রীলঙ্কার ৩৯৭ রানের চেয়ে আর ১৭৭ রানে পিছিয়ে বাংলাদেশ।

দুইদিন মিলে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা ধরে ব্যাট করেছেন তামিম। খেলেছেন ২১৭ বলে ১৫ চারের মারে ১৩৩ রানের ইনিংস। তীব্র গরমে বারবার পানি পানের বিরতি নিতে হয়েছে তাকে।

ইনিংসের ৫৮তম ওভারে প্রথমবারের মতো হাতের পেশিতে টান লাগে তামিমের। মাঠে ফিজিও এসে বেশ কিছুক্ষণ ধরে শুশ্রূষা দেন।

চা পানের বিরতির আগের ওভারে কুশল মেন্ডিসের বলে অনসাইডে খেলেন ১ রান নেন তামিম। তখন আবার হাতে টান লাগে তার।

তবু ননস্ট্রাইক প্রান্তে থেকে ওভারটি শেষ করেন তিনি, যান বিরতিতে। পরে বিরতি শেষে ব্যাটিংয়ে নামেননি তামিম। তার বদলে এসেছেন লিটন। উইকেট পড়লে যেকোনো সময় নামতে পারবেন তামিম।

এসএএস/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]