মুম্বাইর কাছে হেরে বিদায় দিল্লির, প্লে-অফে ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৫ এএম, ২২ মে ২০২২

 

নিজেরা তো আগেই বিদায় নিয়েছিল। এবার শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স তাদের সঙ্গী করে নিলো দিল্লি ক্যাপিটালসকে। ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ শ্বাসরূদ্ধকর ম্যাচে দিল্লিকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

পরাজয়ের কারণে দিল্লিও বিদায় নিলো এবারের আইপিএল থেকে। মুম্বাইর জয়ে সবচেয়ে বড় লাভ হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তারা উঠে গেলো আইপিএলের প্লে-অফে।

জয়ের জন্য দরকার ছিল ১৬০ রানের। ৫বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রোহিত শর্মার দল। মুম্বাইর জয়ের কথাই ছিল না এক সময়। কিন্তু দলটির সিঙ্গাপুরিয়ান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মারকুটে ব্যাটার টিম ডেভিড যেন সংহারমূর্তি ধারণ করেছিলেন। মাত্র ১১ বলে ৩৪ রানের ইনিংস খেলে তিনি দলকে জয়ের রাস্তায় নিয়ে আসেন। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

১৮তম ওভারে এসে আউট হয়ে গেলেও মুম্বাইর জয় পেতে আর কষ্ট হয়নি। বরং, ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা।

জয়ের জন্য ১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর মাত্র ২ রান করে আউট হন রোহিত শর্মা। অথচ, ১৩টি বল খেলেন তিনি। ৩৫ বলে ৪৮ রান করে আউট হন ইশান কিশান। ৩টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার মারেন তিনি।

ডেওয়াল্ড ব্রেভিস ৩৩ বলে খেলেন ৩৭ রানের ইনিংস। ১টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। ৬ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন রামানদিপ সিং। অ্যানরিখ নরকিয়া এবং শার্দুল ঠাকুর নেন ২টি করে উইকেট। নরকিয়া ৪ ওভারে দেন ৩৭ রান। শার্দুল ঠাকুর ৩ ওভারে দেন ৩৩ রান।

জয় দিয়েই আইপিএল শেষ করলো মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের পয়েন্ট দাঁড়ালো ৮। চেন্নাইয়ের পয়েন্টও ৮। তবুও মুম্বাই থাকলো ১০ নম্বরে। রানরেটে পিছিয়ে তারা। হারের ফলে দিল্লির পয়েন্ট ১৪। আগেই ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল ব্যাঙ্গালুরু। দিল্লির হারের ফলে ব্যাঙ্গালুরুই সেরা চারে থেকে গেলো।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]