মাঠে বসে টাইগারদের অসহায় প্রদর্শনী দেখলেন আইসিসি চেয়ারম্যান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৩ মে ২০২২

দু’দিনের ঝটিকা সফরে বাংলাদেশে এসেছেন বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে। তার সফরসূচিতে ছিল মিরপুর টেস্টের প্রথম দিনের প্রথম সেশন মাঠে বসে দেখা। সেই অনুযায়ী সোমবার ম্যাচ শুরুর আগেই বার্কলে শেরে বাংলায় চলে আসেন।

কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের। সারা বছর ভালো খেললেও এই একটি দিনের জন্য যেন লজ্জার ব্যাটিংটা জমা রেখেছিলেন মুমিনুল হকরা। মাঠে বসে স্বাগতিক দলের অসহায় আত্মসমপর্ণই দেখে গেলেন আইসিসি চেয়ারম্যান।

শেরে বাংলায় টস হেরে ফিল্ডিং করতে নামা শ্রীলঙ্কাই বরং গ্রেগ বার্কলেকে নিজেদের সামর্থ্যের সর্বোচ্চ দেখালো। তবে সেশনের দ্বিতীয় ঘণ্টায় মুশফিকুর রহিম ও লিটন দাসের জুটিতে ঘুরে দাঁড়ানোর আশা জাগিয়েছে বাংলাদেশ।

দেশের হোম অব ক্রিকেটে প্রবেশ করে প্রথমে প্রেসিডেন্টস বক্সের ভেতরে বসেই খেলা দেখছিলেন বার্কলে। মাত্র সাত ওভারের মধ্যে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ফেলার পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ আইসিসি চেয়ারম্যান চলে আসেন প্রেসিডেন্টস বক্সের সামনে কাঁচে ঘেরা জায়গায়। সেখানেই বসেই দেখেন সেশনের বাকি অংশ।

দিনের প্রথম সেশন শেষ করে দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করার কথা ছিল আইসিসি চেয়ারম্যানের। তবে সেটি পিছিয়ে নেওয়া হয়েছে বিকেলে। তাই বাংলাদেশের এমন ব্যাটিং দেখার তার অনুভূতি বা তাৎক্ষণিক মূল্যায়ন জানা সম্ভব হয়নি। তবে স্বাভাবিকভাবেই ২৪ রানে ৫ উইকেট পড়তে দেখে খুশি হওয়ার কথা নয় আইসিসি চেয়ারম্যানের।

টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরের পথ ধরেন মাহমুদুল হাসান জয়। মাত্র পাঁচ টেস্টের ক্যারিয়ারে জয়ের এটি চতুর্থ ডাক। তার দেখানো পথে হাঁটতে সময় নেননি তামিম ইকবাল (০), নাজমুল হোসেন শান্ত (৮), মুমিনুল হক (৯) ও সাকিব আল হাসানরা (০)। মাত্র ৬.৫ ওভারেই সাজঘরে ফিরে যান এ পাঁচ ব্যাটার।

কাসুন রাজিথার বলে সাকিব আউট হওয়ার পরপরই প্রেসিডেন্টস বক্সের ভেতর থেকে বাইরে চলে আসেন আইসিসি চেয়ারম্যান বার্কলে। মজার বিষয় হলো, তিনি বাইরে বসার পর থেকে প্রথম সেশনে আর উইকেট হারায়নি বাংলাদেশ দল। ষষ্ঠ উইকেটে ৪২ রানের জুটি গড়ে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছেন লিটন ও মুশফিক।

প্রথম সেশন শেষে দুপুরের খাবার খেয়েই মাঠ থেকে বেরিয়ে যাবেন বার্কলে। এরপর হেলিকপ্টারযোগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সুযোগ-সুবিধা পরিদর্শন করবেন তিনি। সেখান থেকে ফিরেই সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলবেন আইসিসি চেয়ারম্যান।

এছাড়া দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে বার্কলের। তবে সেটি ঠিক কখন হবে, তা নিশ্চিতভাবে জানা যায়নি।

এর আগে রোববার দুপুরে বাংলাদেশে নেমেই পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অবকাঠামো পরিদর্শন করেছেন বার্কলে।

এসএএস/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]