মুশফিক-লিটনের ফিফটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ২৩ মে ২০২২

২৪ রানেই সাজঘরে শীর্ষ ৫ ব্যাটার। মিরপুরে লঙ্কান বোলারদের তোপে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তোলার দায়িত্ব নেন দারুণ ফর্মে থাকা লিটন দাস আর অভিজ্ঞ মুশফিকুর রহিম।

প্রাথমিকভাবে তারা সে চেষ্টায় সফল। কঠিন বিপদের মুখে দাঁড়িয়ে শতরানের জুটি গড়েছেন মুশফিক-লিটন। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। লিটন ক্যারিয়ারের ১৩তম আর মুশফিক তুলে নিয়েছেন ২৬তম ফিফটি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ষষ্ঠ উইকেটে ৩৫.৩ ওভার খেলে ১০৯ রান যোগ করেছেন তারা। বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৯ রান। মুশফিক ৫২ আর লিটন ৬২ রানে অপরাজিত আছেন।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়।

লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হয়েছেন জয় (০)। এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

মুমিনুল হক আরও একবার আউট হয়েছেন দশের নিচে। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

আত্মবিশ্বাসী দেখাচ্ছিল নাজমুল হোসেন শান্তকে। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)। রিভিউ নিয়েছিলেন, কিন্তু আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]