প্লে-অফের জন্য নিয়ম বদল আইপিএলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ এএম, ২৪ মে ২০২২

আইপিএলের প্লে-অফে যাতে দর্শকরা পুরো ২০ ওভারের ম্যাচ উপভোগ করতে পারেন, সেজন্য খেলার নিয়ম পরিবর্তন হতে চলেছে।

এই মৌসুমের কালবৈশাখী এবং ঝড়বৃষ্টির কথা মাথায় রেখেই সম্ভবত এই নিয়ম বদলানো হচ্ছে। নতুন নিয়মে, ম্যাচে যদি কোনও ভাবে ঝড়বৃষ্টি বা অন্য কোনও কারণে খেলা দেরিতে শুরু হয়, সেক্ষেত্রে ২ ঘণ্টা অতিরিক্ত সময় দেওয়া হবে। শুধু তাই নয়, ম্যাচে কোনও ওভারও কাটা হবে না। অর্থাৎ পুরো ২০ ওভারই ম্যাচ চলবে।

আইপিএলের এবারের আসরে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে প্লে অফে উঠেছে গুজরাট টাইটান্স। দুই, তিন এবং চারে রয়েছে যথাক্রমে রাজস্থান রয়্যালস, লখনৌ সুপার জায়ান্টস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আজ মঙ্গলবার থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হবে প্লে-অফের প্রথম দু'টি ম্যাচ। কোয়ালিফায়ার ওয়ানে খেলবে লিগ পর্যায়ে প্রথম দু'টি স্থানে থাকা গুজরাট-রাজস্থান। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে খেলবে।

আর পরাজিত দল খেলবে কোয়ালিফায়ার টু-তে ২৭ মে, শুক্রবার। সেই ম্যাচটি হবে আহমেদাবাদে। ২৫ মে, বুধবার এলিমেনটরে খেলবে লখনৌ-ব্যাঙ্গালুরু। এই ম্যাচে যারা হারবে, তারা বিদায় নেবে। আর যে দল জিতবে, তারা উঠবে কোয়লিফায়ার টু-তে। ফাইনাল হবে আহমেদাবাদে।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]