এবার যত ভুল করেছেন কোহলি, পুরো ক্যারিয়ারেও তা করেননি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৯ পিএম, ২৮ মে ২০২২

আইপিএলে শুক্রবার রাতে রাজস্থান রয়্যালসের কাছে হেরে তৃতীয় হয়ে বিদায় নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। একইসঙ্গে সমাপ্তি ঘটেছে বিরাট কোহলির ভুলে যাওয়ার মতো একটি আসরের। যেখানে নিজের ছায়া হয়েই ছিলেন ব্যাঙ্গালুরুর এ সাবেক অধিনায়ক।

পুরো আসরে ১৬ ম্যাচে মাত্র ২২.৭৩ গড় ও ১১৫.৯৮ স্ট্রাইকরেটে ৩৪১ রান করেছেন কোহলি। এবারের আইপিএলে তার চেয়ে বেশি রান রয়েছে আরও ২১ জন ব্যাটারের। এই হতাশাময় আইপিএলের শেষ ম্যাচটিতে কোহলি আউট হয়েছেন মাত্র ৭ রান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হওয়া রাজস্থানের বিপক্ষে ম্যাচটিতে ট্রেন্ট বোল্টের করা প্রথম ওভারেই দারুণ ছক্কা হাঁকিয়েছিলেন কোহলি। মনে হচ্ছিল, ছন্দে রয়েছেন তিনি। কিন্তু প্রাসিধ কৃষ্ণার পরের ওভারেই অনেক বাইরের বল তাড়া করতে গিয়ে কট বিহাইন্ড হয়ে যান কোহলি।

শুধু এই শেষ ম্যাচ নয়, পুরো আসরজুড়েই এমন ভুল শটে অনেকবার আউট হয়েছেন কোহলি। যা নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন ভারতের দুই সাবেক তারকা ক্রিকেটার ভিরেন্দর শেবাগ ও পার্থিব প্যাটেল। শেবাগের মতে, এবারের আইপিএলে কোহলি যত ভুল করেছেন, তার পুরো ক্যারিয়ারেও এতো ভুল করেননি।

ক্রিকবাজের আলোচনা অনুষ্ঠানে শেবাগ বলেছেন, ‘আপনি যখন অফফর্মে থাকেন, তখন ছন্দে ফেরার জন্য প্রতিটি বলই মাঝ ব্যাটে খেলার চেষ্টা করেন। প্রথম ওভারে কোহলি বেশ কিছু বল ছেড়ে দিয়েছে। তবে কেউ ফর্মে না থাকলে ঠিক এ জিনিসটিই হয়, অনেক দূরের বলও তাড়া করতে থাকে।

তিনি আরও যোগ করেন, ‘এসব ক্ষেত্রে কখনও ভাগ্য ভালো থাকলে ব্যাটের কানায় লাগে না। কিন্তু এভাবে আসলে খেলা উচিত নয়। আমরা বিরাট কোহলিকে এভাবে চিনি না। বলা চলে, এই আসরে কোনো অন্য কোহলিই ছিল। এবার সে যত ভুল করেছে, পুরো ক্যারিয়ারেও তা করেনি।’

‘যখন আপনি রানে থাকবেন না, তখন নানানভাবে আউট হতে থাকবেন। এবার কোহলিও সম্ভাব্য সব উপায়ে আউট হয়েছে। সে চাইলেই (প্রাসিধ কৃষ্ণার) বলটি ছেড়ে দিতে পারতো অথবা আরও জোরে খেলার চেষ্টা করতে পারতো। সে নিজের ভক্তদের হতাশ করেছে। এটি অনেক বড় ম্যাচ ছিল।’

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]