নারী আইপিএলে আবারও চ্যাম্পিয়ন সুপারনোভা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৯ এএম, ২৯ মে ২০২২

পুরুষ আইপিএলের ফাইনালের আগে শনিবার রাতে হয়ে গেলো উইমেন্স চ্যালেঞ্জ তথা নারী আইপিএলের ফাইনাল। যেখানে দিপ্তি শর্মার ভেলোসিটিকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে হারমানপ্রিত কৌরের সুপারনোভা। এ নিয়ে তৃতীয়বার চ্যাম্পিয়ন হলো সুপারনোভা।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আগে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ১৬৫ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল সুপারনোভা। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রানের বেশি করতে পারেনি ভেলোসিটি। যার সুবাদে চার রানের জয়ে তৃতীয় শিরোপা ঘরে তোলে সুপারনোভা।

হারমানপ্রিতের দলকে জেতার মতো সংগ্রহ এনে দেওয়ার পুরো কৃতিত্ব টপঅর্ডারের তিন ব্যাটারের। প্রিয়া পুনিয়া ২৯ বলে ২৮, দেয়ান্দ্র ডটিন ৪৪ বলে ৬২ ও হারমানপ্রিত নিজে খেলেছেন ২৯ বলে ৪৩ রানের ইনিংস। দলের বাকিরা কেউই দুই অঙ্কে যেতে পারেনি।

ভেলোসিটির পক্ষে বল হাতে দুইটি করে উইকেট নিয়েছেন অধিনায়ক দিপ্তি (২০ রানে), ক্যাট ক্রস (২৯ রানে) ও সিমরান বাহাদুর (৩০ রানে)। এছাড়া আয়াবোঙ্গা খাকা নিয়েছেন অন্য একটি উইকেট।

রান তাড়া করতে নেমে ভেলোসিটির পক্ষে একাই লড়েছেন লরা উলভার্ট। অপরাজিত ইনিংসে পাঁচ চার ও তিন ছয়ের মারে ৪০ বলে ৬৫ রান করেছেন তিনি। শেষ দিকে সিমরান বাহাদুর ১০ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে চেষ্টা করেছিলেন। কিন্তু ম্যাচ জেতাতে পারেননি।

সুপারনোভার হয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন অ্যালানা কিং। এছাড়া সোফি একলেস্টোন ও ডটিনের শিকার দুইটি করে উইকেট। ক্যারিবীয় তারকা ডটিনই জিতেছেন ম্যাচসেরা ও টুর্নামেন্টসেরা খেলোয়াড়ের পুরস্কার।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]