এখনও বিশ্বকাপ জেতাতে পারি: মরগ্যান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৭ জুন ২০২২

ফিটনেসের ওপর নজর দিয়ে চলতি গ্রীষ্মে ইংল্যান্ডের বেশ কিছু ম্যাচ থেকে নিজেকে সরিয়ে রাখবেন দলের অধিনায়ক ইয়ন মরগ্যান। তবে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে শিরোপা জেতানোর মতো অবদান রাখার ব্যাপারে তিনি পুরোপুরি আশাবাদী।

গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা খেলার ফলে পিঠের ডান দিকে চোটে পড়েন মরগ্যান। পরে টি-টোয়েন্টি ব্লাস্টে কিছু ম্যাচ বাদ দিয়ে দিয়ে খেলার পরেও কুঁচকির ইনজুরিতে পড়েন তিনি। তবু নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সবগুলো ম্যাচই খেলবেন মরগ্যান।

দীর্ঘদিন ধরে ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কত্ব করলেও, সাম্প্রতিক সময়ে তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠে গেছে। কেননা গত ১৮ মাসে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র একবার পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলতে পেরেছেন মরগ্যান। ঘরোয়া টি-টোয়েন্টিতে সেটিও করতে পারেননি।

তবু নিজের জায়গা ধরে রাখার ব্যাপারে আশাবাদী মরগ্যান। তবে এখনই আগামী বছর ভারতের মাটিতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ভাবছেন না তিনি। বরং চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকেই বেশি মনোযোগ ৩৫ বছর বয়সী ইংলিশ অধিনায়কের।

নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘(ওয়ানডে বিশ্বকাপের) এখনও অনেক বাকি। আমার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপটি শেষ করতে হবে। এটিতে নামার আগে আমি নিজেকে সেভাবে প্রস্তুত রাখবো। যাতে অবদান রাখতে পারি।’

তিনি আরও যোগ করেন, ‘আমি কি মাঠ ও মাঠের বাইরে অবদান রাখছি? অধিনায়কত্ব শুরু থেকেই আমি সবার সঙ্গে সত্য বলে আসছি। এই মুহূর্তে আমার মনে হয় আমি অবদান রাখছি এবং আমার দৃঢ় বিশ্বাস, এখনও বিশ্বকাপ জেতাতে অবদান রাখতে পারবো আমি। এটিই আমার জন্য গুরুত্বপূর্ণ।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।