সিরিজ হারের ঝাল মেটাচ্ছে অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৪ জুন ২০২২

৩০ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজে হারিয়েছে শ্রীলঙ্কা। সিরিজের চতুর্থ ওয়ানডেতে রুদ্ধশ্বাস এক লড়াইয়ে ৪ রানে জিতে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে লঙ্কানরা।

কলম্বোতে পঞ্চম ও শেষ ওয়ানডেটি তাই পরিণত হয়েছে গুরুত্বহীন ম্যাচে। এই ম্যাচে এসে যেন লঙ্কানদের ওপর সিরিজ হারের ঝালটা মেটাচ্ছে অস্ট্রেলিয়া।

টস জিতে ব্যাট করতে নেমে আজ (শুক্রবার) শুরু থেকেই অসি বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। ৩৪ রানে ৩টি আর ৮৫ রানে ৮ উইকেট হারিয়ে একশর আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল স্বাগতিকরা।

jagonews24

সেখান থেকে দলকে একটা সম্মানজনক জায়গায় পৌঁছে দিয়েছেন আট নম্বর ব্যাটার চামিকা করুনারত্নে। বিপর্যয়ের মুখে ৭৫ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ৭৫ রানের ঝকঝকে এক ইনিংস বেরিয়ে আসে তার উইলো থেকে।

শেষ ব্যাটার হিসেবে তিনিই আউট হন। ৪৩.১ ওভারে লঙ্কানরা অলআউট হয়েছে ১৬০ রানে। চামিকা ছাড়া দুই অংক ছুঁতে পেরেছেন কেবল তিনজন-কুশল মেন্ডিস (২৬), চারিথ আসালাঙ্কা (১৪) আর প্রমোদ মধুসান (১৫)।

অসি বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন জস হ্যাজেলউড, ম্যাথিউ কুনেমান আর প্যাট কামিন্স।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]