ফের টেস্টকে টি-টোয়েন্টি বানালেন বেয়ারস্টো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ২৫ জুন ২০২২

টেস্ট ক্রিকেট মানেই কি দেখেশুনে খেলা, ম্যাড়ম্যাড়ে ব্যাটিং? সেই ধারণাই যেন পাল্টে দিচ্ছেন জনি বেয়ারস্টো। টেস্টটাকে নিয়মিতই টি-টোয়েন্টির কাতারে নামিয়ে আনছেন ইংল্যান্ডের এই ব্যাটার।

আগের টেস্টে ৯২ বলে ১৩৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন বেয়ারস্টো। এবার দলের চরম বিপদের মুহূর্তেও ভয়ংকর চেহারায় দেখা গেলো ডানহাতি এই ব্যাটারকে।

দ্বিতীয় দিনেই টেস্টটা হাতের মুঠোয় চলে আসতে পারতো নিউজিল্যান্ডের। লিডসে প্রথম ইনিংসে ৩২৯ করা কিউইরা যে ৫৫ রানে তুলে নিয়েছিল ইংল্যান্ডের ৬ উইকেট।

সেখানে দাঁড়িয়ে বিধ্বংসী এক সেঞ্চুরি হাঁকালেন করলেন জনি বেয়ারস্টো। সঙ্গী ছিলেন জেমি ওভারটন। সপ্তম উইকেটে ২০৯ রানের দুর্দান্ত এক জুটি গড়ে অবিচ্ছিন্ন আছেন তারা।

বেয়ারস্টো ১২৬ বল খেলে করেছেন হার না মানা ১৩০ রান। ১০৩.১৭ স্ট্রাইকরেটের ইনিংসে ২১টি বাউন্ডারি হাঁকিয়েছেন মারকুটে এই ব্যাটার।

সঙ্গী জেমি ওভারটনও খুব পিছিয়ে নেই। ১০৬ বলে ১২ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৯ রান নিয়ে তিনিও আছেন সেঞ্চুরির দ্বারপ্রান্তে। ইংল্যান্ড পিছিয়ে আছে ৬৫ রানে।

অথচ ট্রেন্ট বোল্ট-নেইল ওয়েগনারদের তোপে ইংল্যান্ডের প্রথম চার ব্যাটারের একজনও দুই অংক ছুঁতে পারেননি। এর মধ্যে বোল্টের বলে বোল্ড হন তিনজন-অ্যালেক্স লিস (৪), জ্যাক ক্রলি (৬) আর ওলি পোপ (৫)।

জো রুটও ৫ রানের বেশি করতে পারেননি। তার উইকেটটি নেন টিম সাউদি। এরপর এক ওভারে ওয়েগনার অধিনায়ক বেন স্টোকস (১৮) আর বেন ফোকসকে (০) তুলে নিলে ৫৫ রানে ৬ উইকেট হারিয়েছিল ইংলিশরা।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]