নিজের এক মাসের বেতন বন্যার্তদের দিলেন মুশফিক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৬ জুন ২০২২

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে সিলেট-সুনামগঞ্জ। সেখানে দেখা দিয়েছে মানবিক সংকট। আপাতত বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি ঘটলেও মানুষের অবর্ণনীয় কষ্ট এখনও শেষ হয়নি। ত্রাণ ও খাদ্য-পানীয়ের সংকট রয়েই গেছে।

এমতাবস্থায় দেশের নানা প্রান্ত থেকে যে যার সাধ্যমতো সিলেট-সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়াতে চেষ্টা করছেন। বাদ যাননি মুশফিকুর রহিমও। জাতীয় দলের তারকা এই ক্রিকেটার নিজের এক মাসের পুরো বেতন বন্যার্তদের সহযোগিতায় ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছেন।

মুশফিকের খুব ঘনিষ্ঠ একটি সূত্র জাগো নিউজকে জানিয়েছে, পারিবারিক দরকারে কলকাতায় গিয়েছিলেন মিস্টার ডিপেন্ডেবলখ্যাত এই ক্রিকেটার। সেখানে থাকা অবস্থায়ই তিনি নিজের এক মাসের বেতন বন্যার্তদের দিয়ে দেওয়ার ব্যাপারে মনস্থ করেন।

বর্তমানে বিসিবির কাছ থেকে মাসে ৮ লাখ টাকা বেতন পান মুশফিক। ট্যাক্স এবং অন্যান্য ক্ষেত্রে কাটা যায় ২৫ ভাগ। বাকি ৬ লাখ টাকা বন্যার্তদের সহযোগিতায় দিচ্ছেন মুশফিক।

মানবিক কাজে মুশফিকের অংশগ্রহণ নতুন কিছু নয়। এর আগে করোনার সময় নিজে দান করার পাশাপাশি নিজের ব্যাটও নিলামে তুলতে দেখা গিয়েছিল তাকে। এছাড়াও মুশফিক নিজের অর্গানাইজেশন ‘এমআর ১৫’ থেকেও সাহায্য করে থাকেন।

আপাতত ছুটিতে আছেন মুশফিক। পবিত্র হজব্রত পালন করবেন বলে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। মুশফিকের ঘনিষ্ঠ সূত্রটি জানিয়েছে, আগামী ১ জুলাই হজে যাবেন এই ক্রিকেটার। তবে তার সঙ্গে কেউ থাকবেন না। একাই যাবেন মুশফিক।

এআরবি/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]