একই ম্যাচে তিনবার দুই দলের হয়ে ব্যাটিং করলেন ভারতীয় ওপেনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৬ জুন ২০২২

এক টেস্টে কোনো ব্যাটারকে আলাদা তিনটি ইনিংসে তিনবার ব্যাট করতে দেখেছেন কখনও? লেস্টারশায়ারের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচে চোখে পড়লো তেমনই ঘটনা।

ম্যাচে তিনবার করে ব্যাট করতে নামেন শ্রেয়াস আয়ার, রবীন্দ্র জাদেজা ও শুভমান গিল। শ্রেয়াস ও জাদেজা দুটি ইনিংসে মোট ৩ বার করে ব্যাট করেন। তবে গিল তিনটি আলাদা ইনিংসে ব্যাট হাতে মাঠে নামেন।

ভারতের হয়ে উভয় ইনিংসেই ওপেন করতে নামেন শুভমান। পরে লেস্টারশায়ারের হয়ে শেষ ইনিংসেও গোড়াপত্তন করতে দেখা যায় তাকে।

যেহেতু প্রস্তুতি ম্যাচ, তাই নিয়মনীতির বাধ্যবোধকতা নেই। সেই সুযোগটাই নিচ্ছে ভারত। নিজেদের দলের ক্রিকেটারদের লেস্টারশায়ারের হয়ে খেলতে দিয়েছে তারা।

কিন্তু গিলকে কেন তিন ইনিংসেই ওপেন করতে পাঠানো হলো? আন্দাজ করাই যাচ্ছে, রোহিত শর্মা হঠাৎ করোনা আক্রান্ত হওয়ায় এজবাস্টন টেস্টে গিলের উপরেই আস্থা রাখতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

তো তিন ইনিংসে কেমন করলেন গিল? ম্যাচের প্রথম দিনে তিনি রোহিতের সঙ্গে ভারতের হয়ে ওপেন করেন। ওই ইনিংসে ২৮ বলে করেন ২১ রান।

পরে ম্যাচের দ্বিতীয় দিনে কেএস ভরতকে সঙ্গে নিয়ে দ্বিতীয়বার ভারতের হয়ে ওপেন করতে নামেন গিল। এবার তিনি ৩৪ বলে খেলেন ৩৮ রানের ইনিংস।

ম্যাচের শেষ দিনে আজাদকে সঙ্গী করে গিল ওপেন করতে নামেন লেস্টারশায়ারের হয়ে। এবার নিজেকে ফিরে পেয়েছেন ভালোভাবেই। ৭৭ বলে ৬২ রানের ইনিংস বেরিয়ে আসে তরুণ এই ওপেনারের উইলো থেকে।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]