সাকিবকে দিয়ে ১, তামিমকে দিয়ে ২৫০

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৭ জুন ২০২২

বাংলাদেশ বরাবরই তার সৌভাগ্যের প্রতিপক্ষ। এই বাংলাদেশের বিপক্ষেই ২০০৯ সালে টেস্ট অভিষেক হয়েছিল কেমার রোচের। একই প্রতিপক্ষের বিপক্ষে রোববার ২৫০ উইকেটের মাইলফলকে পা রাখলেন ওয়েস্ট ইন্ডিজের ডানহাতি এই পেসার।

ক্যারিয়ারের শুরুটা হয়েছিল বাংলাদেশের বিপক্ষে। প্রথম সিরিজেই দুই টেস্টে নেন ১৩ উইকেট। ক্যারিয়ারসেরা বোলিংটাও (৬/৪৮) ওই সিরিজে। এরপর যতবারই বাংলাদেশের মুখোমুখি হয়েছেন, দুই হাত ভরা সাফল্য পেয়েছেন রোচ।

এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ১১ টেস্ট খেলে ৪৪ উইকেট পেয়েছেন রোচ। চলতি টেস্টে একটি ইনিংস এখনও শেষ হয়নি। তাই এই উইকেটসংখ্যা আরও বাড়তে পারে।

শুরুটা হয়েছিল সাকিব আল হাসানকে দিয়ে। কিংসটাউনে বাংলাদেশি অলরাউন্ডারকে আউট করে টেস্ট ক্যারিয়ারে উইকেটের কথা খুলেছিলেন রোচ।

কাকতালীয় ব্যাপার হলো, সেই বাংলাদেশকে দিয়েই টেস্ট ক্যারিয়ারের ২৫০তম উইকেটের দেখা পেলেন ডানহাতি এই পেসার। এবার তার শিকার তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় কিংবদন্তি মাইকেল হোল্ডিংকে (২৪৯) ছাড়িয়ে গেছেন রোচ। এখন তার উইকেট ২৫২টি। ৭ উইকেট বেশি নিয়ে সামনে আছেন জোয়েল গার্নার। ৫১৯ উইকেট নিয়ে সবার ওপরে বাংলাদেশের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]