ফের বেয়ারস্টোর ব্যাটে ঝড়, হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ২৭ জুন ২০২২

ঘরের শত্রু বিভীষণ হয়ে নিউজিল্যান্ডের সর্বনাশ করলেন ব্রেন্ডন ম্যাককালাম। সাবেক কিউই অধিনায়ক ইংল্যান্ডের টেস্ট কোচ হিসেবে দায়িত্ব নিয়ে প্রথম সিরিজেই নিজের দেশ নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলেন।

আরও একবার টেস্টকে টি-টোয়েন্টি বানালেন জনি বেয়ারস্টো। টেস্টের ম্যাড়ম্যাড়ে ক্রিকেটকে ভুলিয়ে দেওয়া ইংলিশ এই ব্যাটার এবার দলের জয়ে খেলেছেন ৪৪ বলে ৭১ রানের হার না মানা ইনিংস।

লিডসে সিরিজের তৃতীয় টেস্টে বৃষ্টিবাধা পেরিয়ে ৭ উইকেটে জিতেছে ইংল্যান্ড। আগের দুই টেস্টে ৫ উইকেটে জয় পেয়েছিল স্বাগতিকরা। ফলে তিন টেস্টের সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ২৯৬ রানের। চতুর্থ দিনেই ম্যাচটা প্রায় নিয়ন্ত্রণে নিয়ে এসেছিল ইংলিশরা। ওলি পোপ আর জো রুটের হাফসেঞ্চুরিতে ২ উইকেটে তুলেছিল ১৮৩ রান।

তবে পঞ্চম দিনের উইকেট। একটু তো আশা ছিলই নিউজিল্যান্ডের। সেই আশা যেন আরও বাড়িয়ে দেয় বৃষ্টি। প্রথম সেশনে এক বলও মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে। লাঞ্চের পর খেলা শুরু হলে দ্বিতীয় ওভারেই উইকেট তুলে নেয় কিউইরা।

১২ বাউন্ডারিতে ৮২ রান করে সাউদির বলে বোল্ড হন ওলি পোপ। তবে ওই উইকেট ফেলে যেন আরও বিপদ বেড়েছে নিউজিল্যান্ডের। ক্রিজে আসেন জনি বেয়ারস্টো।

আর এসেই শুরু করেন তার দানবীয় ব্যাটিং। জো রুটকে সঙ্গে নিয়ে ৮৭ বলেই ১১১ রানের জুটি গড়েন বেয়ারস্টো। ফলে ম্যাচটা বের করে নিতে একদমই কষ্ট হয়নি ইংলিশদের। ১২৫ বলে ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন রুট।

বেয়ারস্টো ৪৪ বলে তার ৭১ রানের বিধ্বংসী ইনিংসে ৮টি চারের সঙ্গে হাঁকান ৩টি ছক্কা। এই টেস্টেরই প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ করেছিলেন বেয়ারস্টো। তার আগের টেস্টে খেলেছিলেন ৯২ বলে ১৩৬ রানের ম্যাচ জেতানো ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩২৯/১০ (ড্যারেল মিচেল ১০৯, টম ব্লান্ডেল ৫৫; জ্যাক লিচ ৫/১০০)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৬০/১০ (জনি বেয়ারস্টো ১৬২, জেমি ওভারটন ৯৭; ট্রেন্ট বোল্ট ৪/১০৪)

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩২৬/১০ (টম ব্লান্ডেল ৮৮*, টম লাথাম ৭৬; জ্যাক লিচ ৫/৬৬)
ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৯৬/৩ (জো রুট ৮৬*, ওলি পোপ ৮২, জনি বেয়ারস্টো ৭১*; টিম সাউদি ১/৬৮)

ফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।
সিরিজ: তিন টেস্টের সিরিজে ৩-০ ব্যবধানে জয়ী ইংল্যান্ড।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]