তরুণদের নিয়ে ইংল্যান্ডে ক্যাম্প করবে মুম্বাই ইন্ডিয়ান্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১১ এএম, ২৯ জুন ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে সবচেয়ে গোছালো দল হিসেবে ধরা হয় মুম্বাই ইন্ডিয়ান্সকে। টুর্নামেন্টের সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজিটি পেশাদারত্বের সঙ্গেই পরিচালনা করে নিজেদের দল। সে ধারাবাহিকতায় এবার তরুণ খেলোয়াড়দের জন্য ক্যাম্প আয়োজন করছে মুম্বাই।

আইপিএলের সবশেষ আসরে মুম্বাইয়ের পারফরম্যান্স ছিল ভুলে যাওয়ার মতো। আসরে মাত্র চারটি ম্যাচ জিতে সবার নিচে থেকে বিদায় নিয়েছে তারা। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর জন্য দলের অনভিষিক্ত খেলোয়াড়দের নিয়ে এই জুলাই মাসে ইংল্যান্ডে আয়োজন করা হবে তিন সপ্তাহের ক্যাম্পেইন।

এই তিন সপ্তাহের ক্যাম্পে বিভিন্ন কাউন্টির সেরা টি-টোয়েন্টি দলগুলোর সঙ্গে অন্তত দশটি ম্যাচ খেলবেন মুম্বাইয়ের তরুণ খেলোয়াড়রা। তিলক ভার্মা, কুমার কার্তিক, হৃত্বিক শোকেনদের মতো সম্ভাবনাময় অনভিষিক্ত খেলোয়াড়দের নিয়েই হবে ক্যাম্পটি।

ভারতের সংবাদসংস্থা পিটিআইকে এক সূত্র জানিয়েছে, ‘নতুন নতুন কন্ডিশনে তরুণ খেলোয়াড়দের পরখ করে নেওয়ার সুযোগ এটি। তিলক, কার্তিক, হৃত্বিকরা যাবে। অর্জুন টেন্ডুলকার এখন ইংল্যান্ডেই রয়েছে। দক্ষিণ আফ্রিকার দেওয়াল্ড ব্রেভিসও যোগ দিতে পারে।’

এসব খেলোয়াড়দের যথাযথ অনুশীলন নিশ্চিতের জন্য হেড কোচ মাহেলা জয়াবর্ধনেসহ মুম্বাই ইন্ডিয়ান্সের পুরো কোচিং স্টাফই থাকবে ক্যাম্পে। পুরোপুরি অবাণিজ্যিক হওয়ায় এই ক্যাম্পের জন্য কোনো আনুষ্ঠানিক অনুমতি নেওয়ারও প্রয়োজন নেই মুম্বাইয়ের।

ইংল্যান্ডের ক্যাম্পে মুম্বাইয়ের সম্ভাব্য স্কোয়াড: তিলক ভার্মা, কুমার কার্তিক, হৃত্বিক শোকেন, মায়াঙ্ক মারকান্দে, রাহুল বুদ্ধি, রমনদ্বীপ সিং, আনমোলপ্রিত সিং, বাসিল থাম্পি, মুরুগান অশ্বিন, আরিয়ান জুয়াল, আকাশ মেধওয়াল, আরশাদ খান, অর্জুন টেন্ডুলকার ও দেওয়াল্ড ব্রেভিস।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]