স্পিননির্ভর দল সাজিয়ে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জ জানালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ২৯ জুন ২০২২

ওয়ানডের পর টেস্ট সিরিজেও স্পিন দিয়ে অসিদের আটকানোর পরিকল্পনা সাজালো শ্রীলঙ্কা। গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্টে এক পেসারের সঙ্গে তিন স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে স্বাগতিকরা। অন্যদিকে দুই স্পিনারের সঙ্গে দুই পেসার নিয়েছে অস্ট্রেলিয়া।

ম্যাচে টস জিতেছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারাত্নে। দ্বিতীয়বার না ভেবে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অসি অধিনায়ক প্যাট কামিন্স জানিয়েছেন, টস জিতলে তিনিও আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। এখন শুরুতে সুইংয়ের আশায় কামিন্স।

শ্রীলঙ্কার হয়ে এই ম্যাচে অভিষেক হলো জেফরে ভ্যান্ডারসাইয়ের। এছাড়া দলে আছেন দুই বিশেষজ্ঞ স্পিনার রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়া। তাদের সঙ্গে রয়েছেন খণ্ডকালীন অফস্পিনার ধনঞ্জয় ডি সিলভাও। একমাত্র পেসার হিসেবে খেলছেন আসিথা ফার্নান্দো।

গলে খেলা শেষ ম্যাচে ১১ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ান মিচেল স্টার্ক। তার সঙ্গে কামিন্স রয়েছেন একাদশে। পেস বোলিং অপশন হিসেবে দলে আছেন ক্যামেরন গ্রিনও। আর স্পিনের দায়িত্ব সামলাবেন নাথান লিয়ন ও মিচেল সুয়েপসন।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারাত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, ধনঞ্জয় ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, জেফরে ভ্যান্ডারসাই, লাসিথ এম্বুলদেনিয়া ও আসিথা ফার্নান্দো।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিয়ন ও মিচেল সুয়েপসন।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]