শনিবার বিকেলে দেশে ফিরবেন টেস্ট স্পেশালিস্টরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:০২ পিএম, ২৯ জুন ২০২২

শ্রীহীন পারফরম্যান্স ও করুণ পরিণতির পর হাপিত্যেশ করে হোটেলে শুয়ে বসে সময় কাটানোর অবকাশ নেই। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে আগামী শনিবার (২ জুলাই) শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর আবার ১০ জুলাই থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

টেস্ট সিরিজ শেষ হওয়ার আগেই টি-টোয়েন্টি ও ওয়ানডের স্পেশালিস্ট পারফরমাররা ওয়েস্ট ইন্ডিজ উড়ে গেছেন দেশ থেকে। ওদিকে যারা শুধু টেস্ট দলে ছিলেন এবার তাদের দেশে ফেরার সময় হয়েছে।

জানা গেছে, আজ বাংলাদেশ সময় গভীর রাতে (ওয়েস্ট ইন্ডিজে তখন দুপুর) দেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজারা।

বিসিবির সংশ্লিষ্ট সুত্র জানিয়েছে সব কিছু ঠিক থাকলে টেস্ট স্কোয়াডের এই ৫ ক্রিকেটার আগামী শনিবার (২ জুলাই) বিকেল সোয়া ৫টায় রাজধানীতে এসে পৌঁছাবেন।

উল্লেখ্য, টেস্ট দল থেকে যে ৫ জন দেশে ফিরে আসছেন তার মধ্যে ওপেনার মাহমুদুল হাসান জয় ও পেসার খালেদ আহমেদ দুই টেস্টই খেলেছেন। মুমিনুল প্রথম টেস্ট খেলার পর দ্বিতীয় ম্যাচে আর একাদশে জায়গা পাননি।

বাঁহাতি স্পিনার তাইজুল ও পেসার রেজাউর রহমান রাজা কোন টেস্ট ম্যাচই খেলার সুযোগ পাননি।

জয় তেমন সুবিধা করতে পারেননি। চার ইনিংসে (০, ৪২, ১০, ১৩) তার সংগ্রহ ৬৫ রান। অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়ে এ সিরিজ খেলতে নামা মুমিনুল প্রথম টেস্ট খেলে আরও একবার ব্যর্থতার (০ ও ৪) পরিচয় দিলে শেষ ম্যাচের একাদশে জায়গা হারান।

পেসার খালেদ অবশ্য পুরো সিরিজেই সাধ্যমত চেষ্টা করেছেন। সেন্ট লুসিয়ায় শেষ টেস্টে দল ১০ উইকেটে হারলেও খালেদ ৫ উইকেট (৩১.৩ ওভারে ৩ মেডেন সহ ১০৬ রানে) শিকার করেছেন। অ্যান্টিগায় প্রথম টেস্টেও দুই ইনিংসে (২/৫৯ ও ৩/২৭) ৫ উইকেট দখল করেছেন। দুই টেস্টে তার উইকেট সংখ্যা ১০টি।

এআরবি/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]