শ্রীলঙ্কাকে অলআউট করে বিপদে অস্ট্রেলিয়াও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৯ জুন ২০২২

স্পিনিং ট্র্যাকে অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করার জন্য নিজেদের দলটা পুরোপুরি স্পিন নির্ভর সাজিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে অন্যের জন্য খোঁড়া গর্তে যে নিজেদেরও পড়তে হবে, তা কী চিন্তা করেছিল দিমুথ করুনারত্নে অ্যান্ড কোং? তারাই ভালো বলতে পারবে।

তবে, মাঠের পারফরম্যান্সে বোঝা যাচ্ছে- অসি স্পিনের কথা খুব বেশি চিন্তা করেছে বলে মনে হচ্ছে না। কারণ, গল টেস্টের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে অসি স্পিন ঘূর্ণিতে ধরাশায়ী হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।

নাথান লিওন আর মিচেল সোয়েপসনের ঘূর্ণিতে মাত্র ২১২ রানে অলআউট হয়ে গেছে শ্রীলঙ্কা। মিডল অর্ডারে কেবল নিরোশান ডিকভেলাই কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছেন। ৫৯ বলে তিনি করেছেন ৫৮ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ করেছেন ৭১ বলে ৩৯ রান।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু ৩৮ রানের মাথায় পাথুম নিশাঙ্কাকে ফিরিয়ে দিয়ে লঙ্কানদের ভরাডুবির সূচনা করেন অসি অধিনায়ক প্যাট কামিন্স।

২৩ রান করেন নিশাঙ্কা। দিমুথ করুনারত্নে করেন ২৮ রান। কুশল মেন্ডিস আউট হন ৩ রান করে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৭১ বলে করেন ৩৯ রান। ২২ বলে ১৪ রান করেন ধনঞ্জয়া ডি সিলবা। দিনেশ চান্ডিমাল কোনো রানই করতে পারেননি।

নিরোশান ডিকভেলা আউট হন ৫৯ বলে ৫৮ রান করে। ৩৬ বলে ২২ রান করেন রমেশ মেন্ডিস। জেফরি ভ্যান্ডারসি ৬ রান করে আউট হয়ে যান। লাসিথ এম্বুলদেনিয়া করেন ৬ রান। ৫৯ ওভারে ২১২ রান করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

নাথান লিওন নেন ৫ উইকটে। মিচেল সোয়েপসন নেন ৩ উইকেট। বাকি ২টি ভাগাভাগি করে নেন প্যাট কামিন্স এবং মিচেল স্টার্ক।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপদে পড়েছে অস্ট্রেলিয়াও। দিনের শেষভাগে ২৫ ওভার ব্যাট করেছে অসিরা। এর মধ্যে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সক্ষম হয়েছে তারা। বিশেষ করে স্পিনার রমেশ মেন্ডিসের ঘূর্ণি তোপে পড়েছে অস্ট্রেলিয়া। ২ উইকেট নিয়েছেন তিনি। ১জন হয়েছে রানআউট।

ডেভিড ওয়ার্নার আউট হয়ে যান ২৫ রান করে। ১৩ রান করে আউট হন মার্নাস ল্যাবুশেন এবং স্টিভেন স্মিথ রানআউট হন ৬ রান করে। ৪৭ রানে ব্যাট করছেন উসমান খাজা এবং ৬ রান নিয়ে ব্যাট করছেন ট্রাভিস হেড।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]