বাবরকে ছাড়া জীবন কল্পনাও করা যায় না: রমিজ রাজা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ৩০ জুন ২০২২

ভারতীয় দলে একের পর এক অধিনায়ক পরিবর্তন হচ্ছে। এক বছরে ৬জন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইংল্যান্ডের বিপক্ষে যদি জসপ্রিত বুমরাহ অধিনায়ক হিসেবে দায়িত্ব নেন, তাহলে সংখ্যাটা হবে ৭। একের পর এক ম্যাচে যখন ভারত অধিনায়ক পরিবর্তন করছে, তখন পাকিস্তান বাবর আজম ছাড়া যেন আর কেউ নেই। তারা বাবর আজম ছাড়া আর কিছুই ভাবতে পারছে না।

পাকিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়ক বাবর আজম। ২৭ বছরের বাবর আরও বেশ কয়েক বছর যে খেলবেন এবং পাকিস্তানকে নেতৃত্ব দেবেন, তা বলাই বাহুল্য।

অথচ, ভবিষ্যতে বাবরের বিকল্প কে হবেন তা জানে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। ভবিষ্যতের অধিনায়ক সম্পর্কে বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজাকে জিজ্ঞেস করা হয়। জানতে চাওয়া হয় বাবরের পর কী লাহোর কালান্দার্স কিংবা মুলতান সুলতানের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি কিংবা মোহাম্মদ রিজওয়ান হবেন পাকিস্তানের অধিনায়ক?

জবাবে রমিজ রাজা যে উত্তর দিলেন, তা শুধুমাত্র প্রশান্তি সৃষ্টিকারী কোনো কথা নয়, বরং পাকিস্তান ক্রিকেটে বাবরের এখন যে বিশাল প্রভাব বিরাজমান, সেটাই বুঝিয়ে দিচ্ছে। রমিজ রাজার সেই উত্তরের ভিডিও ক্লিপ এরই মধ্যে পাকিস্তানে ভাইরাল হয়ে গেছে।

রমিজ রাজা বলেন, ‘আমি এসব নিয়ে তো কোনো চিন্তাই করছি না। কারণ, আমি তো বাবর আজম ছাড়া জীবনই কল্পনা করতে পারছি না।’ রমিজের এই উত্তরে স্বাভাবিকভাবেই সবাই খুব মজা পেয়েছিলেন এবং সমস্বরে হেসে উঠেছিলেন।

এক দিনের ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাবর। ২০২২ সালে তার গড় ৯১.৪০। তিনটি শতরান করে ফেলেছেন। একদিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি র‌্যাংকিংয়ে রয়েছেন শীর্ষ স্থানে। টেস্টে রয়েছেন চতুর্থ স্থানে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বাবর।

ইমরান খানের সরকার পতনের পর রামিজের পিসিবি চেয়ারম্যান পদ ধরে রাখার ব্যাপারেও কিছু শঙ্কা দেখা গিয়েছিল। রামিজ যদিও তা মানতে নারাজ। সাংবাদিকদের তিনি বলেন, ‘আশঙ্কা আপনাদের রয়েছে। আমার মনে কোনও আশঙ্কা নেই। আমি জানি কোনও পরিবর্তন হবে না।’ ভবিষ্যতে তাকে ধারাভাষ্যকার হিসাবেও আর দেখা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন রমিজ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]