২৭ বছরে শুরু খেলা, ৩৪-এ সুযোগ পেলেন জাতীয় দলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০১ জুলাই ২০২২

প্রথমবারের মতো ইংল্যান্ডের জাতীয় দলে ডাক পেয়েছেন ল্যাঙ্কাশায়ারের ৩৪ বছর বয়সী পেসার রিচার্ড গ্লিসন। আগামী সপ্তাহে ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে ২৭ বছর বয়সে পেশাদার ক্যারিয়ার শুরু করা এ ডানহাতি পেসারকে।

পিঠের ক্রমাগত ইনজুরির কারণে গত দুই মৌসুমে খুব বেশি সময় মাঠে থাকতে পারেননি গ্লিসন। চলতি বছর ল্যাঙ্কাশায়ারের সঙ্গে তিনি শুধুমাত্র টি-টোয়েন্টির চুক্তি করেছেন। সবশেষ টি-টোয়েন্টি ব্লাস্টে ইংল্যান্ডের বোলারদের মধ্যে যৌথভাবে সর্বোচ্চ ২০ উইকেট শিকার করেছেন গ্লিসন।

ভারতের বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে গ্লিসনের অন্তর্ভুক্তিই সবচেয়ে উল্লেখযোগ্য। এখন পর্যন্ত সাত বছরের পেশাদার ক্যারিয়ারে ৬৪টি স্বীকৃত কুড়ি ওভারের ম্যাচ খেলে তিনি শিকার করেছেন ৭০ উইকেট। এছাড়া ৩৪ প্রথম শ্রেণির ম্যাচে ১৪৩ ও ২১ লিস্ট 'এ' ম্যাচে নিয়েছেন ২৮ উইকেট।

আগামী ৭ জুলাই আগাস বোলে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১২ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মইন আলি, হ্যারি ব্রুক, স্যাম কুরান, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমার মিলস, ম্যাথু পার্কিন্সন, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি ও ডেভিড উইলি।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, ব্রাইডন কারস, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, ক্রেইগ ওভারটন, ম্যাথু পার্কিন্সন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি ও ডেভিড উইলি।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]