জিম্বাবুয়ে সফরে অনিশ্চিত সাকিব আল হাসান!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০২ পিএম, ০১ জুলাই ২০২২

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে নেতৃত্ব দেবেন, টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন, তবে ওয়ানডেতে খেলবেন না সাকিব আল হাসান- এমন খবর শোনা গিয়েছিল আগেই। মানে জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার আগে। সেটিকে তখন গুঞ্জন মনে হলেও আসলে তা রটনা ছিল না।

কারণ সাকিব নিজ থেকেই ওয়ানডে সিরিজ খেলতে না চাওয়ার ইচ্ছে পোষণ করেছিলেন। কিন্তু তখন বোর্ড থেকে বলা হয়েছে সাকিব আনুষ্ঠানিকভাবে না খেলার কথা জানাননি। তবে এখন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ না খেলার কথা সাকিব মৌখিকভাবে বলেছেন।

সেটিও যেনেতেনো কাউকে নয়। জাতীয় দল পরিচালনার দায়িত্বে থাকা স্ট্যান্ডিং কমিটি প্রধান জালাল ইউনুসের কাছে। তাই বিসিবি প্রধান ধরেই নিয়েছেন, সাকিব আসলে আনুষ্ঠানিকভাবেই জানিয়েছেন যে তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি খেলতে চান না।

তাই ধরেই নেওয়া হচ্ছে সাকিব ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন না এবং ছুটির আবেদন করবেন। শুধু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজই নয়, সাকিব আসন্ন জিম্বাবুয়ে সফরে যাবেন কি না? তা নিয়েও আছে সংশয়।

ক্রিকেট বোর্ডের এক দায়িত্বশীল সূত্রে মিলেছে এ আভাস। তা হলো সাকিব শুধু ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজই নয়, আসন্ন জিম্বাবুয়ে সফরেও ছুটিতে থাকতে পারেন। এ বিষয়ে আনুষ্ঠানিক নিশ্চয়তা মেলেনি। তবে ছুটি চাইবেন সাকিব- এমন কথাই জানিয়েছে সূত্র।

ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরে চলতি জুলাই মাসেই টাইগাররা জিম্বাবুয়ে সফরে যাবে। জিম্বাবুয়ে সফরে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম বাংলাদেশ। ক্রিকেট বোর্ডের এক সুত্রে জানা গেছে, সাকিব জিম্বাবুয়ে সফরের ঐ দুই সিরিজ না খেলে ছুটিতে থাকতে পারেন।

সেই সূত্র জানিয়েছে, এরই মধ্যে সাকিব ছুটি নেওয়ার আভাস দিয়েছেন। তবে এ ব্যাপারে বোর্ড থেকে এখন পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি দেয়া হয়নি। একটি সূত্র জানা গেছে, সাকিব জিম্বাবুয়ে সফরে নাও যেতে পারেন। ছুটি নিয়ে যুক্তরাষ্ট্র চলে যেতে পারেন।

এআরবি/এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]