পান্তের পর জাদেজার সেঞ্চুরি, ৪১৬ রানে থামলো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ০২ জুলাই ২০২২

৯৮ রানে ৫ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল ভারত, তখনই হাল ধরেছিলেন রিশাভ পান্ত এবং রবিন্দ্র জাদেজা। ইংলিশ বোলারদের আনন্দ যেটুকু ছিল, সেটাকে পু্রোপুরি মাটি করে দেন এ দু’জন। ২২২ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন।

এরই মধ্যে ওয়ানডে স্টাইলে ব্যাট করে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি পূরণ করেন পান্ত। ৮৯ বলে সেঞ্চুরি করার পর ১১১ বলে আউট হন ১৪৫ রান করে। পান্ত আউট হয়ে গেলেও ৮৩ রান নিয়ে অপরাজিত থেকে যান রবিন্দ্র জাদেজা।

আজ দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে সেঞ্চুরি পূরণ করেন জাদেজাও। ক্যারিয়ারে তৃতীয় টেস্ট সেঞ্চুরি পূরণ করে তিনি আউট হন ১০৪ রান করে। অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন জাদেজা।

মোহাম্মদ শামি ১৬ রান করে আউট হন। শেষ মুহূর্তে তো জসপ্রিত বুমরাহ রীতিমত বিশ্ব রেকর্ড গড়ে ফেলেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান নেয়ার রেকর্ড গড়েন তিনি। যদিও এর মধ্যে ২৯ রান এসেছিল তার ব্যাট থেকে। বাকি ৬ রান অতিরিক্ত। শেষ পর্যন্ত ৩১ রানে অপরাজিত থাকেন বুমরাহ।

মোহাম্মদ সিরাজ আউট হওয়ার পরই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৯৮ রানে যেখানে ৫ উইকেট হারিয়েছিল তারা, সেখানে শেষ পর্যন্ত ভারতের সংগ্রহ দাঁড়ালো ৪১৬ রান।

ইংলিশ পেসার জেমস এন্ডারসন এখনও বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে যাচ্ছেন। ৬০ রান দিয়ে তিনি একাই নিলেন ৫ উইকেট। ম্যাথিউ পটস নেন ২ উইকেট এবং ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস এবং জো রুট।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]