আবারও বিগ ব্যাশ থেকে সরে দাঁড়ালেন স্টার্ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ০৩ জুলাই ২০২২

অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে আসন্ন বিগ ব্যাশ লিগ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন বাঁহাতি তারকা পেসার মিচেল স্টার্ক। ধারণা করা হচ্ছে, জাতীয় দলের আরও খেলোয়াড় বিগ ব্যাশ থেকে নাম প্রত্যাহার করে নেবেন। ফলে তারকা সংকটের শঙ্কা দেখা দিয়েছে বিগ ব্যাশে।

বিগ ব্যাশের এবারের আসরটি পুরোপুরি করোনাভাইরাসের প্রভাবমুক্ত হতে চলেছে। যে কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড এতে সর্বোচ্চ সংখ্যক তারকার উপস্থিতির আশাই রেখেছে। যে কারণে জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ বাতিল করার কথাও ভাবা হচ্ছে।

তবু বদলাচ্ছে না স্টার্কের অবস্থান। অতি শিগগির বিগ ব্যাশে খেলার সম্ভাবনা দেখছেন না তিনি। সবশেষ ২০১৪-১৫ মৌসুমে সিডনি সিক্সার্সের হয়ে খেলেছিলেন স্টার্ক। সেবার তার পারিশ্রমিক ছিল প্রায় ১ কোটি ডলারের কাছাকাছি। সেই চুক্তি থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি।

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজের মাঝেই বিগ ব্যাশের ব্যাপারে স্টার্ক বলেছেন, ‘যখন খেলেছি আমি বিগ ব্যাশ খুব উপভোগ করেছি। কিন্তু গত সাত বছরে আইপিএল, বিগ ব্যাশসহ সব ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যাপারে আমার অবস্থান অভিন্ন আছে। অস্ট্রেলিয়ার সূচিতেই অধিক মনোযোগ আমার।’

অবশ্য অস্ট্রেলিয়ার ব্যস্ত সূচির কথা মাথায় রেখে স্টার্কের বিগ ব্যাশ খেলতে না চাওয়ার সিদ্ধান্তও যুক্তিযুক্ত। কেননা শ্রীলঙ্কা সফর শেষ করে জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে তারা। এছাড়া ঘরের মাঠে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]