আবারও বেয়ারেস্টোর সেঞ্চুরি, তবু ২৮৪ রানে অলআউট ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ পিএম, ০৩ জুলাই ২০২২

জনি বেয়ারেস্টো যেন নিজেকে একের পর এক অন্য উচ্চতায় নিয়ে চলেছেন। টানা তিন টেস্টে তার ব্যাট থেকে এলো সেঞ্চুরির দেখা। নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনি। টানা তৃতীয় টেস্টে এসে ভারতের বিপক্ষেও সেঞ্চুরি করলেন।

বার্মিংহ্যামের এজবাস্টনে যখন ভারতীয় বোলিংয়ের মুখে খুবই বাজে অবস্থায় পড়ে যায় ইংল্যান্ড, তখনই দলের হাল ধরেন বেয়ারেস্টো। বেন স্টোকস, স্যাম বিলিংসদের সঙ্গে জুটি গড়ে ক্যারিয়ারে ১১তম সেঞ্চুরি করেন এই উইকেরক্ষক ব্যাটার।

১৪০ বলে ১০৬ রান করে মোহাম্মদ শামির বলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হন বেয়ারেস্টো। ৩৬ বলে ২৫ রান করে আউট হন বেন স্টোকস। স্যাম বিলিংস ৫৭ বলে করেন ৩৬ রান। শেষ দিকে ম্যাথিউ পটস করেন ১৯ রান।

শেষ পর্যন্ত ৬১.৩ ওভারে ৪.৬১ ওভার প্রতি রান তুলে স্কোর বোর্ডে ইংলিশরা জমা করে ২৮৪ রান। ভারতের চেয়ে পিছিয়ে থাকে ১৩২ রানে।

ভারতীয়দের হয়ে মোহাম্মদ সিরাজ নেন ৪ উইকেট। অধিনায়ক জসপ্রিত বুমরাহ নেন ৩ উইকেট এবং মোহাম্মদ শামি নেন ২টি। ১ উইকেট নেন শার্দুল ঠাকুর।

১৩২ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার শুভমান গিলের উইকেট হারায় ভারত। এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ১১.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৩২ রান। ১৬ রান নিয়ে চেতেশ্বর পুজারা এবং ৬ রান নিয়ে ব্যাট করছেন হনুমা বিহারী। ১৬৪ রানের লিড দাঁড়িয়েছে ভারতের।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]