আরব আমিরাত লিগে যোগ দিলেন রাসেল-মঈন-মুজিবরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ০৮ আগস্ট ২০২২

সংযুক্ত আরব আমিরাতে আগামী বছরের শুরুতে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে (আইএলটি২০) নাম লেখালেন আন্দ্রে রাসেল, মঈন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সিমরন হেটমায়ার, মুজিব-উর-রহমানের মতো তারকারা।

ছয়টি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে লিগটি শুরু হবে আগামী বছরের ৬ জানুয়ারি, চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। এখন পর্যন্ত লিগে নাম দেওয়া হয়নি বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের কোনো ক্রিকেটারের। অস্ট্রেলিয়া থেকে আছেন কেবল ক্রিস লিন।

ভারতের ক্রিকেটাররা এমনিতেও বিদেশি লিগে খেলেন না। পাকিস্তানও সম্প্রতি ঘরোয়া ও আন্তর্জাতিক সিরিজে ক্রিকেটারদের অংশগ্রহণ নিশ্চিত করতে বিদেশি লিগকে ‘না’ করে দিয়েছে।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও জানিয়েছে, বিপিএল চলার সময় কোনো ক্রিকেটার বিদেশি লিগে অংশ নিতে পারবেন না। আগামী বছরের ৩ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএল চলার কথা। তাই সিদ্ধান্ত অনুযায়ী আরব আমিরাত লিগে বাংলাদেশি ক্রিকেটাররা খেলতে পারবেন না।

প্রথম সেটে আরব আমিরাত লিগের জন্য নাম নিবন্ধন করেন আন্দ্রে রাসেল, মঈন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যালেক্স হেলস, সিমরন হেটমায়ার, মুজিব-উর -রহমান, ডেভিড মালান, সুনিল নারিন, এভিন লুইস, কলিন মুনরো, ফ্যাবিয়েন অ্যালেন, স্যাম বিলিংস, টম কুরান, দুশমন্ত চামিরা, আকিল হোসেন, টম ব্যান্টন, সন্দ্বীপ লামিচানে, রভম্যান পাওয়েল এবং ভানুকা রাজাপাকসে।

এর সঙ্গে আরও ৩৩ ক্রিকেটার নাম লিখিয়েছেন। তারা হলেন- শ্রীলঙ্কার লাহিরু কুমারা, সিকুজে প্রসন্নে, চারিথ আসালাঙ্কা, ইসুরু উদানা এবং নিরোশান ডিকভেলা।

ওয়েস্ট ইন্ডিজের কেনার লুইস, রবি রামপল, রেইমন রেইফার, ডমিনিক ড্রেকস এবং শেরফান রাদারফোর্ড। আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই, কায়েস আহমেদ, নুর আহমেদ, রহমানুল্লাহ গুরবাজ এবং নাভিন-উল-হক।

ইংল্যান্ডের ড্যান লরেন্স, জেমি ওভারটন, লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, জেমস ভিন্স, সাকিব মাহমুদ, বেন ডাকেট এবং বেনি হাওয়েল। জিম্বাবুয়ের ব্লেসিং মুজারবানি এবং সিকান্দার রাজা।

নেদারল্যান্ডসের ব্রেন্ডন গ্লভার এবং ফ্রেদেরিক ক্লাসেন, নামিবিয়ার ডেভিড উইজ এবং রুবেন ট্রাম্পলম্যান, দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, স্কটল্যান্ডের জর্জ মুনসে, আয়ারল্যান্ডের পল স্টারলিং এবং যুক্তরাষ্ট্রের আলি খান।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।