নেপালের হেড কোচ হলেন মনোজ প্রভাকর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৯ আগস্ট ২০২২

ভারতের সাবেক ক্রিকেটার মনোজ প্রভাকরকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নেপাল ক্রিকেট বোর্ড। গত জুলাই মাসে ব্যক্তিগত কারণ দেখিয়ে কানাডায় একই দায়িত্ব নিয়ে নেপালের কোচের চাকরি ছেড়ে দিয়েছেন পুবুদু দাসানায়েক।

নতুন হেড কোচ হিসেবে দাসানায়েকের জায়গা নিলেন প্রভাকর। ভারতের হয়ে ১৯৮৪ থেকে ১৯৯৬ পর্যন্ত প্রায় ১২ বছরের ক্যারিয়ারে ৩৯ টেস্ট ও ১৩০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এ বোলিং অলরাউন্ডার।

এর আগেও কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে খেলোয়াড়ি জীবনে ২৫৩ উইকেট ও প্রায় সাড়ে তিন হাজার রান করা প্রভাকর। দিল্লি, রাজস্থান ও উত্তর প্রদেশকে কোচিং করিয়েছেন তিনি।

২০০৮ সালে দিল্লির রঞ্জি ট্রফি জয়ী দলের বোলিং কোচ ছিলেন প্রভাকর। ২০১৫ সালে আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব নিয়েছিলেন প্রভাকর। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এ দায়িত্বে ছিলেন তিনি।

নেপালের দায়িত্ব নিয়ে প্রভাকর বলেছেন, ‘নেপালে ক্রিকেটের প্রতি আগ্রহ, তাদের প্রতিভা ও স্কিল লেভেল দেখে দেশটির জাতীয় দলের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি আমি। তাদেরকে ক্রিকেটীয় শক্তিতে পরিণত করার লক্ষ্য আমার।’

বর্তমানে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লিগ-২তে খেলছে নেপাল। যেখানে পয়েন্ট টেবিলে নিচ থেকে দুই নম্বরে রয়েছে তারা। এখন পর্যন্ত খেলা ১৫ ম্যাচের মধ্যে আট জিতলেও বাকি সাতটি হেরেছে নেপাল।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।