সাবেকদের মিলনমেলায় মাশরাফিদের অধিনায়ক মরগ্যান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ১২ আগস্ট ২০২২

আগামী ১৫ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে বসতে চলেছে বিশ্বের প্রায় সব দেশের সাবেক ক্রিকেটারদের মিলনমেলা। প্রীতি ম্যাচটির জন্য ভারতের সাবেক ক্রিকেটারদের নিয়ে ইন্ডিয়া মহারাজা ও বিশ্বের অন্যান্য দলগুলোর সাবেক ক্রিকেটারদের নিয়ে গঠন করা হয়েছে ওয়ার্ল্ড জায়ান্টস দল।

ইন্ডিয়া মহারাজা দলের নেতৃত্ব দেবেন ভারতের সাবেক অধিনায়ক ও ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। অন্যদিকে ওয়ার্ল্ড জায়ান্ট দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে ইয়ন মরগ্যানকে। এই দলে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে খেলবেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

গাঙ্গুলি ছাড়াও ইন্ডিয়া মহারাজা দলে খেলবেন ভিরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, হরভজন সিং, ইরফান পাঠান, পার্থিব প্যাটেলের মতো পরিচিত মুখেরা। অন্যদিকে মরগ্যান-মাশরাফিদের দলে রয়েছেন জ্যাক ক্যালিস, ডেল স্টেইন, ব্রেট লি, সনাৎ জয়াসুরিয়া, মুত্তিয়া মুরালিধরনদের মতো তারকারা।

এই প্রীতি ম্যাচটির মাধ্যমে মূলত লিজেন্ডস লিগের জন্য জনমত গঠন করবেন আয়োজকরা। জানুয়ারিতে ওমানে হয়েছে এই লিগের প্রথম আসর। যেখানে খেলেছে ইন্ডিয়া মহারাজা, ওয়ার্ল্ড জায়ান্টস ও এশিয়া লায়ন্স দল। এবার চার দল নিয়ে হবে লিজেন্ডস লিগের দ্বিতীয় আসর।

ইন্ডিয়া মহারাজাস স্কোয়াড
সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), ভিরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, সুব্রিমানিয়াম বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), স্টুয়ার্ট বিনি, শ্রীশান্ত, হরভজন সিং, নামান ওঝা (উইকেটরক্ষক), অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, আরপি সিং, জোগিন্দর শর্মা ও রিতিন্দার সিং সোধি।

ওয়ার্ল জায়ান্টস স্কোয়াড
ইয়ন মরগ্যান (অধিনায়ক), লেন্ডল সিমন্স, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস, সনাৎ জয়াসুরিয়া, ম্যাট প্রায়র (উইকেটরক্ষক), নাথান ম্যাককালাম, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, ডেল স্টেইন, হ্যামিল্টন মাসাকাদজা, মাশরাফি বিন মর্তুজা, আসগর আফগান, মিচেল জনসন ব্রেট লি, কেভিন ও'ব্রায়েন ও দিনেশ রামদিন (উইকেটরক্ষক)।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।