আবুধাবি নাইট রাইডার্সে রাসেল-নারিন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ১৬ আগস্ট ২০২২

আইপিএলের অন্যতম ফ্রাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স ফ্রাঞ্চাইজি কিনে নিয়েছে আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে। আইএল টি-টোয়েন্টিতে ফ্রাঞ্চাইজিটির নাম দেয়া হয়েছে আবুধাবি নাইট রাইডার্স।

এই দলটিতে নাম লিখেছেন কলকাতা নাইট রাইডার্সে খেলা ক্যারিবীয় ক্রিকেটার সুনিল নারিন, আন্দ্রে রাসেল। এছাড়া ইংল্যান্ডের জনি বেয়ারেস্টোও যোগ দিয়েছেন আবুধাবির এই দলটিতে।

ক্রিকেট বিশ্বে এরই মধ্যে তোলপাড় ফেলে দেয়া এই ফ্রাঞ্চাইজি লিগে এরই মধ্যে নাম লিখেছে বিশ্বের সব নামি-দামি টি-টোয়েন্টি তারকা ক্রিকেটাররা। শুধুমাত্র ওয়েস্ট ইন্ডিজই নয়, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, আফগানিস্তান, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশেষজ্ঞ তারকারা নাম লেখাতে শুরু করেছে এই লিগে।

আন্দ্রে রাসেল, সুনিল নারিন, জনি বেয়ারেস্টোসহ মোট ১৪জন ক্রিকেটারকে এরই মধ্যে দলভূক্ত করেছে আবুধাবি নাইটরাইডার্স। এই ১৪ জনের মধ্যে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার আকিল হোসেন, পেসার রবি রামপাল এবং শ্রীলঙ্কার চারিথ আশালঙ্কাও।

আবুধাবি নাইটরাইডার্স আজ (মঙ্গলবার) তাদের খেলোয়াড় তালিকা প্রকাশ করে। যেখানে বিদেশি ক্রিকেটারদের মধ্যে নাম রয়েছে শ্রীলঙ্কার অলরাউন্ডার সেকুগে প্রসন্ন, পেসার লাহিরু কুমারা, আয়ারল্যান্ডের পল স্টার্লিং এবং দক্ষিণ আফ্রিকান ব্যাটার কলিন ইনগ্রামের নাম।

নাইট রাইডার্সের প্রধান নির্বাহী ভিঙ্কি মাইশোর বলেন, ‘প্রথম বিষয় হলো, ক্রিকেট বিশ্বের প্রতিটি স্থানেই নাইটরাইডার্সের পদচিহ্ন পড়তে যাচ্ছে। এটা আমাদের ভিশন এবং কৌশল। আইপিএলে কেকেআর, সিপিএলে ত্রিনবাগো নাইটরাইডার্স (টিকেআর) এবং এখন আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে আমরা যাত্রা শুরু করছি আবুধাবি নাইট রাইডার্স (এডিকেআর) নামে।’

‘আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো, কেকেআরে আমাদের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার আন্দ্রে রাসেল এবং সুনিল নারিনকে পাচ্ছি এডিকেআরে। এছাড়া আমরা খুবই খুশি যে জনি বেয়ারেস্টো যোগ দিচ্ছেন আমাদের দলে। এছাড়া আকিল হোসেন, রবি রামপাল, আলি খান, কলিন ইনগ্রাম এবং সেকুগে প্রসন্নকেও আমরা দলে পেয়েছি। এর আগে ত্রিনবাগো নাইট রাইডার্সেও খেলেছেন তারা।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।