অবশেষে নিউজিল্যান্ডকে হারের স্বাদ দিলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১৮ আগস্ট ২০২২

চলতি বিশ্বকাপ সুপার লিগে একমাত্র দল হিসেবে অজেয় ছিল নিউজিল্যান্ড। নিজেদের প্রথম তিন সিরিজের নয় ম্যাচের সবকয়টি জিতে পয়েন্টের সেঞ্চুরির দিকে এগোচ্ছিল বিশ্বকাপের বর্তমান রানার্সআপরা। তাদেরকে দশম ম্যাচে গিয়ে অবশেষে পরাজয়ের স্বাদ দিলো ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

বার্বাডোজের কেনসিংটন ওভালে বুধবার বাংলাদেশ সময় রাতে হওয়া ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। ২০১৪ সালের পর প্রথমবারের মতো ওয়ানডেতে কিউইদের বিপক্ষে জয়ের দেখা পেলো ক্যারিবীয়রা। একইসঙ্গে সুপার লিগে নবম জয়ে সরাসরি বিশ্বকাপ খেলার আশাও বাঁচিয়ে রাখলো তারা।

ম্যাচটিতে আগে ব্যাট করে নিউজিল্যান্ড অলআউট হয় মাত্র ১৯০ রানে। জবাবে ৫ উইকেট হারালেও ১১ ওভার আগেই জয়ের বন্দরে পৌঁছে গেছে ওয়েস্ট ইন্ডিজ। বোলিংয়ে আকিল হোসেন, আলজারি জোসেফ ও ব্যাটিং শামার ব্রুকস বুক চেতিয়ে লড়ে দলকে দারুণ এই জয় এনে দিয়েছেন।

বারবার বৃষ্টির বাগড়া পড়া ম্যাচে টস জিতে কিউইদের ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের প্রায় সব ব্যাটারই ভালো শুরুর পর আর ইনিংস বড় করতে পারেননি। যে কারণে দলীয় সংগ্রহটাও ২০০ ছাড়ায়নি। উল্টো ইনিংসের ২৮ বল বাকি থাকতেই গুটিয়ে গেছে তারা।

jagonews24অভিষেকেই প্রথম উইকেট পেয়ে ডিগবাজি খেলেন সিনক্লেয়ার

দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেছেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। এছাড়া মাইকেল ব্রেসওয়েল ৩১, মিচেল স্যান্টনার ২৫, ফিন অ্যালেন ২৫, মার্টিন গাপটিল ২৪, ড্যারেল মিচেল ২০ ও টিম সাউদি করেন ১২ রান। মূলত ব্রেসওয়েল ও স্যান্টনারের ৪০ রানের সপ্তম উইকেট জুটিতেই দুইশ ছুঁইছুঁই সংগ্রহ পেয়েছে কিউইরা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে ১০ ওভারে মাত্র ২৮ রানে ৩ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার আকিল। তরুণ পেসার আলজারি ৩ উউইকেট নিতে খরচ করেছেন ৩৬ রান। অভিজ্ঞ জেসন হোল্ডার ৮ ওভারে ৩৯ রানে নিয়েছেন দুই উইকেট। এছাড়া দুই অভিষিক্ত কেভিন সিনক্লেয়ার ও ইয়ানিক কারিয়াহর শিকার একটি করে উইকেট।

পরে রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো ছিল না ক্যারিবীয়দের। মাত্র ৭৪ রানে ৩ উইকেট হারিয়ে খানিক চাপেই পড়েছিল তারা। চতুর্থ উইকেটে ৭৫ রানের জুটি গড়ে জয়ের পথ সুগম করেন শামার ব্রুকস ও অধিনায়ক নিকোলাস পুরান। নিজের ৫০তম ওয়ানডে খেলতে নামা পুরান করেন ২৮ রান।

তবে একপাশ ধরে রেখে দলের জয় প্রায় নিশ্চিত করেই সাজঘরে ফেরেন শামার ব্রুকস। তার ব্যাট থেকে আসে ৯ চার ও ১ ছয়ের মারে ৯১ বলে ৭৯ রান। শেষ দিকে জার্মেইন ব্ল্যাকউড ১২ ও জেসন হোল্ডার ১৩ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। এ জয়ের পর সুপার লিগে ২২ ম্যাচে তাদের সংগ্রহ ৯০ পয়েন্ট।

এসএএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।