বাংলাদেশ সিরিজ থেকে ‘শিক্ষা’ নিয়ে ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১৮ আগস্ট ২০২২

বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল জিম্বাবুয়ে ক্রিকেট দল। সেই সিরিজে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজও নিজেদের করে নিয়েছিল স্বাগতিকরা।

জিম্বাবুয়ের সাফল্য থেকে শিক্ষা নিতে ভুল করেনি ভারত। তাই তো জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেত টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্তই নিলেন ভারতের অধিনায়ক লোকেশ রাহুল।

টসের সময় জিম্বাবুয়ের অধিনায়ক রেগিস চাকাভাও জানিয়েছেন, টস জিতলে তারাও আগে ফিল্ডিং করতেন। জিম্বাবুয়ের জন্য বড় স্বস্তির বিষয় হলো, দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার শন উইলিয়ামস।

অন্যদিকে অধিনায়ক রাহুল ছাড়াও আরও দুই উইকেটরক্ষক ব্যাটার সানজু স্যামসন ও ইশান কিশানকে নিয়েই নেমেছে ভারত। এছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন ডানহাতি পেসার দীপক চাহার।

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, শন উইলিয়ামস, ওয়েসলে মাধভের, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক ও উইকেটরক্ষক), রায়ান বার্ল, লুক জঙউই, ব্র্যাডলি ইভান্স, ভিক্টর নিয়ুচি ও রিচার্ড এনগারাভা।

ভারত একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, ইশান কিশান, দীপক হুদা, সানজু স্যামসন (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, দীপক চাহার, কুলদ্বীপ যাদব, প্রাসিদ কৃষ্ণা ও মোহাম্মদ সিরাজ।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।