ভারতের সামনে পড়ে নিজেদের চিনলো জিম্বাবুয়ে, হারলো ১০ উইকেটে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৮ আগস্ট ২০২২

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ভিন্ন চেহারায় দেখা গিয়েছিল জিম্বাবুয়েকে। ওয়ানডেতে শক্তিশালী দল হিসেবে নিজেদের প্রমাণ করা বাংলাদেশকে তারা এক ম্যাচ হাতে রেখেই হারিয়ে দেয় সিরিজ। যদিও শেষ ম্যাচে হেরেছিল বড় ব্যবধানে।

সেই জিম্বাবুয়ে এবার পাত্তাই পেলো না ভারতের সামনে। হারারেতে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের ১০ উইকেট আর ১১৫ বল হাতে রেখেই হারিয়েছে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন ভারত।

টস জিতে জিম্বাবুয়েকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন রাহুল। দীপক চাহার, প্রসিধ কৃষ্ণা, অক্ষর প্যাটেলদের তোপে ৪০.৩ ওভারে ১৮৯ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

এই রানও হতো না যদি না লোয়ার অর্ডার লড়াই করতো। ৩১ রানেই শীর্ষ ৪ ব্যাটারকে হারিয়ে বসেছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে সিরিজসেরা সিকান্দার রাজা আউট হন মাত্র ১২ রানে।

ভারতের সামনে পড়ে নিজেদের চিনলো জিম্বাবুয়ে, হারলো ১০ উইকেটে

অধিনায়ক রেগিস চাকাভা ৩৫ আর শেষদিকে রিচার্ড এনগারাভার ৩৪ ও ব্র্যাড ইভান্সের অপরাজিত ৩৩ রানে ভর করে ১৮৯ পর্যন্ত যেতে পেরেছে জিম্বাবুয়ে।

ভারতের দীপক চাহার, প্রসিধ কৃষ্ণা আর অক্ষর প্যাটেল নেন ৩টি করে উইকেট।

জবাবে দুই ওপেনার শিখর ধাওয়ান আর শুভমান গিল মিলেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৩০.৫ ওভারে। ধাওয়ান ৮১ আর গিল ৮২ রানে অপরাজিত থাকেন।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।