আরব আমিরাতের নতুন অধিনায়ক রিজওয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৯ আগস্ট ২০২২

আরব আমিরাতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন চুনদাঙ্গাপোয়িল রিজওয়ান। বাঁহাতি স্পিনার আহমেদ রাজার জায়গায় মিডল অর্ডার ব্যাটার রিজওয়ানকে বেছে নিয়েছে আমিরাত। তবে ওয়ানডেতে দায়িত্ব থাকছে সাবেক অধিনায়ক রাজার কাঁধেই।

আসন্ন এশিয়া কাপের বাছাইপর্ব দিয়ে শুরু হচ্ছে রিজওয়ানের অধিনায়কত্বের অধ্যায়। ওমানের আল আমেরাত স্টেডিয়ামে ২০ থেকে ২৪ আগস্ট পর্যন্ত হবে এশিয়া কাপের বাছাই। যেখানে কুয়েত, সিঙ্গাপুর ও হংকংয়ের সঙ্গে লড়তে হবে আমিরাতকে। চার দলের মধ্যে শীর্ষে থাকা দল পাবে মূল আসরের টিকিট।

এই বাছাইয়ের স্কোয়াড ঘোষণার সময়ই নতুন অধিনায়কের নামও জানিয়েছে আরব আমিরাত। এখন পর্যন্ত ২৯টি ওয়ানডে ও সাতটি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রিজওয়ান। ওয়ানডেতে তিন ফিফটি ও এক সেঞ্চুরি করেছেন। কিন্তু টি-টোয়েন্টিতে এখনও ফিফটির দেখা পাননি।

শুধু তাই নয়, আরব আমিরাতের সবশেষ দশটি টি-টোয়েন্টি ম্যাচের সেরা একাদশেও জায়গা পাননি রিজওয়ান। সবশেষ ২০২১ সালের অক্টোবরে এই ফরম্যাটে খেলেছেন তিনি। অন্যদিকে আমিরাতের সফলতম টি-টোয়েন্টি অধিনায়ক আহমেদ রাজা। তার অধীনে ২৭ ম্যাচের ১৮টিই জিতেছে আমিরাত।

এশিয়া কাপ বাছাইয়ে আরব আমিরাতের স্কোয়াড
চুনদাঙ্গাপোয়িল রিজওয়ান (অধিনায়ক), চিরাগ সুরি, মোহাম্মদ ওয়াসিম, ভৃত্য অরভিন্দ, আহমেদ রাজা, বাসিল হামিদ, রোহান মোস্তফা, কাশিফ দাউদ, কার্তিক মিয়াপ্পান, জহুর খান, জাওয়ার ফরিদ, আলিশান শরাফু, সাবির আলি, আরিয়ান লাকরা, সুলতান আহমেদ, জুনায়েদ সিদ্দিকী ও ফাহাদ নওয়াজ।

এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।